রাজশাহীতে ৫০০ গ্রাম গাঁজাসহ আটক, মামলা হল ২০০ গ্রামের!

রাজশাহী মহানগরীতে অভিযান চালিয়ে গাঁজাসহ মোয়াজ্জেম (৫৫) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে ডিবি পুলিশের একটি দল।

গতকাল বুধবার বিকেল ৫টার দিকে নগরীর মতিহার থানাধিন খোজাপুর জাহাজঘাট নদীর ধার এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার বসত বাড়ি থেকে ৫০০ গ্রাম (হাফ কেজি) গাঁজা উদ্ধার করে (মহানগর গোয়েন্দা শাখা) ডিবি পুলিশের এসআই মিজান ও সঙ্গীয় ফোর্স। আটককৃত মোয়াজ্জেম ওই এলাকার মৃত হারা মিয়া‘র ছেলে।

পরে তাকে সাথে নিয়ে জাহাজঘাট এলাকায় ব্যপক অভিযান চালায় ডিবি পুলিশের অভিযানিক দলটি। এতে স্বস্তি ফিরে আসে স্থানীয়দের মাঝে। মাদক নিমূলে তারা এমন অভিযান চান প্রতিনিয়তই।

কিন্ত ৫০০ গ্রাম গাঁজা যখন ৪০হাজার টাকার বিনিময়ে ২০০ গ্রাম হয়ে যায়। তখনই হতাশার ছায়া নেমে আসে স্থানীয়দের মাঝে। ঘটেছেও তাই ৪০ হাজার টাকার বিনিময়ে ২০০ গ্রাম গাঁজার মামলা দেওয়া হয়েছে মোয়াজ্জেমের বিরুদ্ধে।

নাম প্রকাশে অনিচ্ছুক মোয়াজ্জেমের এক ভাতিজা মুঠো ফোনে জানান, ৫০০ গ্রামের উপরে গাঁজাসহ আটক করা হয় আমার চাচাকে। যেটা ডিবি এসআই মিজান বলেছে। কিন্তু গাঁজার মূল মালিক চাচার ছেলে সজিব। অনেক দেনদরবার শেষে ৪০হাজার টাকার বিনিময়ে চাচাকে ২০০গ্রাম গাঁজার মামলা দিয়েছেন এসআই মিজান।

তিনি আরো বলেন ৫০০ গ্রাম গাঁজার মামলা দিলে জামিন পেতে অনেক দিন লাগতো। তবে ২০০ গ্রামের মামলা দেয়ায় ১৫দিনের মধ্যেই জামিনে মুক্তি পাবে আমার চাচা বলেও জানান মোয়াজ্জেমের ভাতিজা।

এ ঘটনায় অভিযোগ অস্বিকার করে এসআই মিজান বলেন, যতটুকু গাঁজা পেয়েছি। ততটুকু দিয়েই মামলা দিয়েছি। টাকার বিষয়টি সত্য নয় বলেও জানান তিনি।

০১ অক্টোবার, ২০২০ at ১৯:৩৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আরআর/এমএআর