রাজগঞ্জে সবজির দাম চড়া

রাজগঞ্জ বাজারে আরো ঊর্ধ্বমুখী কাঁচা তরকারির দাম। সাধারণ ক্রেতারা অস্বাভাবিক দামের কাঁচা তরকারি কিনতে হিমশিম খাচ্ছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) রাজগঞ্জ বাজার ঘুরে দেখা গেছে, শীতকালিন সবজি বাঁধাকপি ৬০ টাকা, শিম ১২০ টাকা ও মুলা ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এসব সবজি এখনও পরিপক্ক না হলেও বেশি দামের আশায় চাষিরা বাজারে বিক্রি করছে।

এছাড়া বরবটি ৬০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, কাঁকরোল ৬০ টাকা, ঝিঙা ৪০ টাকা, পটল ৬০ টাকা, বেগুন ৮০ টাকা, করলা ৬০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, কাঁচা পেঁপে ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা, লাউ ৩০ টাকা, আলু ৪০ টাকা, কচুরমুখি ৩০ টাকা, টমেটো ১০০ টাকা, পুঁইশাক ২০ টাকা, কাঁচা কলা ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আর কাঁচামরিচ বিক্রি হচ্ছে প্রতি কেজি ২০০ টাকায়।

এ বাজারে মাছের দাম বরাবরই একই রকম আছে। তেলাপিয়া বিক্রি হচ্ছে ১০০/১২০ টাকা, শিং মাছ ৪০০ টাকা থেকে ৫০০ টাকা, পাঙ্গাস ১২০ টাকা, রুই ১৩০-১৫০ টাকা, কাতলা ১২০-২০০ টাকা, মৃগেল ১২০/১৬০ টাকা, ইলিশ মাছ প্রকার ভেদে দামে বিক্রি হচ্ছে।
এছাড়া দেশি রসুন ১২০ টাকা ও পেঁয়াজ ৮০ টাকায় প্রতিকেজি বিক্রি হচ্ছে।

রাজগঞ্জ বাজারে নাম প্রকাশ না করার শর্তে এক বিক্রেতা বলেন, ক্রেতাদের কাছে কোনো সবজি ও মালামালের দাম চাওয়া যাচ্ছে না। এতো বেশি দাম হলে কিভাবে দাম চেতে হয়। একই বাজারের আরেক ব্যবসায়ী জানান, আমরা মাল কিনতে পারছি না। যেভাবেই কিনছি, সেইভাবেই বিক্রি করছি। এই ঊর্ধ্বমুখির বাজারে আমাদের মাথা ঠিক নেই। তো ক্রেতাদের মাথা ঠিক থাকে ?

রাজগঞ্জ বাজারে বাজার-সদয় করতে আসা দোদাড়িয়া গ্রামের তোফাজ্জল হোসেন। তিনি পেশায় একজন ভ্যান চালক। সারাদিন ভ্যান চালিয়ে যা রোজগার হয়েছে তা বাজার-সদয় করতে শেষ হয়ে গেছে। তিনি জানান, আজ তরকারির এতো দাম ? যে তরকারি ধরায় যাচ্ছে না। এরকম বহু অল্প আয়ের মানুষ তরকারির বাজারে যেয়ে তরকারি কিনতে হিমশিম খাচ্ছে।

০১ অক্টোবার, ২০২০ at ১৮:৫০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/বিএইচ/এমএআর