যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন সাকিব

দেশে ফেরার এক মাস না হতেই আবার যুক্তরাষ্ট্রে স্ত্রী-কন্যাদের কাছে ফিরে যাচ্ছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। রাতেই যুক্তরাষ্ট্রের উদ্দেশে বিমান ধরছেন দেশসেরা এই ক্রিকেটার।

করোনাভাইরাস মহামারির দীর্ঘ সময় যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে কাটিয়ে এক মাস আগে দেশে ফিরেছিলেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ দিকে থাকায় নিজেকে প্রস্তুত করার মিশনে। বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের পরিকল্পনায়ও ছিলেন এই অলরাউন্ডার। এর মধ্যে কোয়ারেন্টাইন ইস্যুতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের বেধে দেওয়া শর্তের কারণে স্থগিত হয়ে গেছে সিরিজটি।

সাকিবও তাই সময়টা দেশে আর ব্যয় করতে চাচ্ছেন না। ফিরে যাচ্ছেন স্ত্রী ও কন্যাদের কাছে। বৃহস্পতিবার রাতেই কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে সাকিব ঢাকা ত্যাগ করবেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন লজিস্টিক ম্যানেজার ওয়াসিম খান।

গত মাসের শুরুতে দেশে ফিরেছিলেন সাকিব। বিকেএসপিতে অনুশীলনের জন্য ঢাকা ফিরেছিলেন তিনি। লোকচক্ষুর অন্তরালে কঠোর অনুশীলন করেছিলেন। তার তদারকিতে ছিলেন দুই কোচ সালাউদ্দিন ও নাজমুল আবেদীন ফাহিম। লঙ্কানদের বিপক্ষে টেস্ট ক্রিকেট দিয়ে ফেরার কথা ছিল সাকিবের। সিরিজ স্থগিত হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেটে তার প্রত্যাবর্তন আরও দীর্ঘ হচ্ছে।

একাধিকবার জুয়াড়ির প্রস্তাব পেয়েও সংশ্লিষ্টদের না জানানোয় এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞার মধ্যে আছেন সাকিব। ২৯ অক্টোবর শেষ হতে যাচ্ছে সেই শাস্তি।

০১ অক্টোবার, ২০২০ at ১৫:১৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর