পাচুরিয়ায় পল্ট্রিফার্মের কারনে দুর্বিষহ জীবনযাপন করছে সাধারণ মানুষ

মাগুরার মহম্মদপুর উপজেলার বাবুখালি ইউনিয়নের পাচুড়িয়া গ্রামের বসত বাড়ীর পাশে পল্ট্রিফার্মের কারনে ৩৪ টি পরিবার দুর্বিষহ জীবনযাপন করছে। পাচুড়িয়া গ্রামের ধনঞ্জয় বিশ্বাসের এই পল্ট্রিখামারের কারনে খামারের পাশের বসবাসের অনুপযোগী হয়ে যাচ্ছে।

পরিবারের প্রায় সদস্য ডাইরিয়া সহ নানা ধরনের রোগে ভুগছে, এছাড়া খামারের অপরিষ্কার থাকায় দূরগন্ধে মাছির উপদ্রব বেশি দেখা যাচ্ছে এছাড়া ঐ সকল পরিবাদের ছাত্র-ছাত্রীদের বাড়ীতে থেকে পড়ালেখা করতে অসুবিধা হচ্ছে। খাবার সহ যে কোন স্থানে ঐ মাছি এসে বসার কারনে পানিবাহিত রোগ সহ চর্ম রোগ দেখা যাচ্ছে।

গত ০৫-১২-২০১৮ ইং তারিখে বাবুখালী ইউনিয়ন পরিষদে গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে একটি মিটিং হয়, উক্ত মিটিং এ ধনঞ্জয় বিশ্বাস পল্ট্রি খামার বাতিল করে গবাদি পশু পালনের অঙ্গীকার করে। ধনঞ্জয় বিশ্বাস অঙ্গীকার ভঙ্গ করে এখন প্রর্যন্তু পল্ট্রি খামারে মুরগী পালন করে যাচ্ছে। মহম্মদপুর থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে। এছাড়া পরিবেশ অধিদপ্তর, জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসার বরাবর অনুলিপি প্রেরণ করা হয়েছে।

গত ২৯ সেপ্টেম্বর পরিবেশ অধিদপ্তর থেকে পরিদর্শনে এলে ধনঞ্জয় বিশ্বাসে পল্ট্রি খামারের জন্য ছাড়পত্র দিতে অসম্মতি প্রকাশ করে। সাধারন জনগণ প্রশাসনের নিকট দুর্বিষহ জীবনযাপনের থেকে পরিত্রাণ চাই।

০১ অক্টোবার, ২০২০ at ১৪:৫২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএম/এমএআর