কেশবপুরের হদগ্রামে জনবসতিতে পেল্ট্রিফার্ম, দূর্গন্ধে জনজীবন বিপর্যস্ত

যশোরের কেশবপুর উপজেলার হদগ্রামে জনবসতিতে পেল্ট্রিফার্ম নির্মাণ করায় দূর্গন্ধে জনজিবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বসবাস-সহ কোমলমতি শিশুদের লেখাপড়ায় দারুণ বিঘ্ন ঘটছে। এলাকাবাসি প্রশাসনের হস্তক্ষেপের মাধ্যমে পেল্ট্রিফার্মটির উচ্ছেদ দাবী করেছেন।

এলাকাবাসি সূত্রে জানাগেছে, উপজেলা হদগ্রামের সামাদ খাঁর পূত্র ইমরান খাঁ তাদের জমিতে প্রায় ২ মাস মাস পূর্বে একটি কোয়েল পাখির ফার্ম ও একটি পোল্ট্রিফার্ম নির্মাণ করে। ফার্মের ৪/৫ হাতের মধ্যে জালাল মোড়লের পূত্র রবিউল ইসলাম এবং ছেরমান খাঁর পূত্র জালাল খাঁর বসত বাড়ি রয়েছে।

বর্তমানে ফার্ম দুইটির দূর্গন্ধে এ দুটি বাড়িতে বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। কোমলমতি শিশুদের লেখাপড়ায় দারুণ ভাবে বিঘ্ন ঘটছে। এ ব্যাপারে জালাল মোড়লের পূত্র রবিউল ইসলাম বলেন, পোল্টিফার্মের দূর্গন্ধে তারা বসবাস করতে পারছে না। খাওয়া-দাওয়াও করতে পারছেনা। এমনকি শিক্ষার্থীরা লেখাপড়া করতে পারছে না।

তিনি ইমরানকে পোল্টিফার্ম বন্ধ করার জন্য অনুরোধ করলেও কোন ফল হয়নি। বরং ইমরান তাদের হুমকী-ধামকী দিয়ে জীবনা নাশের হুমকী দিয়েছে। অবিলম্বে ভুক্তভোগি মহল প্রশাসনের হস্তক্ষেপের মাধ্যমে পেল্ট্রিফার্মটির উচ্ছেদ দাবী করেছেন।

৩০ সেপ্টেম্বর, ২০২০ at ২০:৫৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআরএস/এমএএস