আমার ফোনে সার্বক্ষণিক আড়ি পাতছে সরকার: ফখরুল

সরকারের বিরুদ্ধে ফোনে আড়ি পাতার অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আমি যে ফোনে কথা বলি, এই ফোন ২৪ ঘণ্টা রেকর্ড হয়, ২৪টা ঘণ্টা এবং এটা প্রিন্ট হয়। সেই প্রিন্টের কপি আমি দেখেছি।

দেশের বর্তমান অবস্থা তুলে ধরতে গিয়ে রবিবার বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি। ফখরুল বলেন, এটা থেকে কেউ বাদ যাচ্ছে না। এটা কিন্তু সমাজে সমস্ত জায়গায় হয়ে গেছে।

বাংলাদেশের বর্তমান অবস্থাকে উত্তর কোরিয়ার সঙ্গে তুলনা করে ফখরুল বলেন, এটা হচ্ছে যে, ডিপ স্টেট হলে যেটা হয়, সার্ভিল্যান্স। নর্থ কোরিয়ার ‘১৯৮৪’ নামে একটি ছবি আছে। যদি পারেন এটা দেখবেন। কীভাবে সাইকোলজিক্যালি, মেন্টালি এই যে ফিয়ার, এটাকে ঢুকিয়ে দেওয়া হয়। যার ফলে প্রতিবাদ থেকে সে বিরত থাকে। আপনারা দেখবেন যে, মিশরে এই ঘটনাগুলো ঘটা শুরু করেছে। তারও আগে নর্থ কোরিয়াতে এগুলো চলছে।

ওই সব দেশের সঙ্গে তুলনা করে বাংলাদেশের বর্তমান অবস্থাকে ‘ভয়াবহ’ আখ্যায়িত করে বিএনপি মহাসচিব বলেন, আমি তো বাংলাদেশের সঙ্গে মিল খুঁজে পাই। অত্যন্ত একই রকম ঘটনা প্রায়। এখন পৃথিবীটা কেমন যেন হয়ে গেছে। কোন দিকে যাবেন আপনি, কোথায় যাবেন?

তিনি বলেন, নির্মলেন্দু গুণের একটি কবিতা ছিল- ‘কোন দিকে পালাবে তুমি, কোনোদিকে পথ নেই। উত্তরের উত্তুঙ্গ পবর্তমালা, দক্ষিণে বঙ্গোপসাগর- কোন দিকে পালাবে তুমি, কোনো দিকে পথ নেই’। আজকে কিন্তু বাংলাদেশের মানুষের এই একটাই সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

২৭ সেপ্টেম্বর, ২০২০ at ১৮:৪১:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর