শেখ হাসিনা আছেন বলে দেশে গরিবের মুখে হাসি: পররাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন বলে বাংলাদেশে গরিবের মুখে হাসি ফুটেছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, একটা সময় এ দেশে শিক্ষার্থীদের সেশনজট লেগে থাকত। এখন সব পরীক্ষা টাইমলি হয়। দেশে এখন ব্যবসায়ীরা নিশ্চিন্তে ব্যবসা করতে পারেন। এখন হরতাল-অবরোধের ঝামেলা তাদের নেই। আমরা আশা করি ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্ন অর্জন করতে পারব। শেখ হাসিনা যদি জীবিত না থাকতেন আমাদের এই আশা কখনো পূরণ হতো না।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। বঙ্গবন্ধুকে খুন করলেও তার বিচার হবে না এ ধরনের আইন এই দেশের পার্লামেন্টে গৃহীত হয়েছিল। দীর্ঘ ২১ বছর পর বঙ্গবন্ধুকন্যা সরকারে আসার ফলে সেই ঘৃণিত আইন দূর করা হয়। আমাদের দেশে যে কেউ আইনের ঊর্ধ্বে নয় সেই জিনিসটি প্রতিষ্ঠিত হয়। আপনি যে দলেরই হোন না কেন কেউ যে আইনের ঊর্ধ্বে নয় সেটি প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা দেশের সব গণমাধ্যমকে স্বাধীনভাবে কাজের সুযোগ দিয়েছেন। শেখ হাসিনা আছেন বলেই আপনারা ঠিকঠাকভাবে কাজ করতে পারছেন। দেশের সব মিডিয়া খুলে দেওয়া হয়েছে। বর্তমানে এতগুলো প্রাইভেট টিভি দেশে চলছে। আর সেটা সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য।

দেশের জনগণকে ধন্যবাদ দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশবাসীকে ধন্যবাদ। কারণ তারা পরপর কয়েকবার শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারকে নির্বাচিত করেছেন।

২৭ সেপ্টেম্বর, ২০২০ at ০১:৪২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর