মাগুরার মহম্মদপুরে ভুয়া ডিবি পুলিশ আটক

মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের পানিঘাটা ব্রীজ এলাকা থেকে ভুয়া ডিবির অফিসার পরিচয় দানকারী প্রতারক মোঃ জিয়াউর রহমান (৪০) নামের একজনকে অনুমানিক দুপুর ২ টার দিকে আটক করেছে নহাটা তদন্ত কেন্দ্রের সাব-ইন্সপেক্টর মোঃ রফিকুল ইসলামসহ সঙ্গীয় ফের্স। আটককৃত জিয়াউর রহমান মাগুরার শালিখা উপজেলার বুনাগাতি এলাকার মৃত তেজারুল মোল্যার ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রতারক জিয়াউর নিজেকে ডিবি অফিসার পরিচয় দিয়ে নহাটা এলাকার পরমেশ্বরপুর গ্রামের চাঞ্চল্যকর ধর্ষণ মামলার ধর্ষিত মেয়ের বাবা বাদী কবির হোসেনের কাছে ৫০ হাজার টাকা দাবি করে চুক্তি করে যে, তার মামলার বিষয়ে সহযোগিতা করবে এবং ধর্ষণ ও চাঁদাবাজী মামলায় আসামীদের গুরুতর শাস্তির ব্যবস্থা করবে।

ইতিপূর্বে ২২ হাজার টাকা দেওয়াও হয়েছে প্রতারক জিয়াউরকে। বকেয়া টাকার জন্য বিভিন্ন সময় ফোন দিতে থাকে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকালে বাকি টাকা নিতে আসলে এলাকার লোকজনের কাছে বিষয়টি সন্দেহজনক মনে হলে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ তাকে আটক করে তদন্ত কেন্দ্রে নিয়ে যায়।

এলাকাবাসীর ধারণা তার (ভুয়া ডিবি) একার দ্বারা এ কাজ সম্ভব নয়, নিশ্চয় এই এলাকার কে বা কারা জড়িত আছে, যারা মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল সিদ্দিকী লিটনকে রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করতে চাই।

নহাটা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মোঃ বোরহানুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত ব্যক্তি একজন প্রতারক। বর্তমানে তাকে প্রতারণা মামলায় মাগুরা কোর্টে প্রেরণ করা হয়েছে।

২৩ সেপ্টেম্বর, ২০২০ at ২২:০৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএম/এমএএস