গাইবান্ধার দারিয়াপুরে অন্যের জমি দখল করে রাস্তা নির্মাণ

অনিয়ম দূর্ণীতি

গাইবান্ধা সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নের মীরের বাগান নামক স্থানে অন্যের জমি জোড় পূর্বক দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ করেছে এলাকাবাসীসহ সংশ্লিষ্ট জমির মালিকগণ।

সরেজমিনে গিয়ে দেখা যায় ওই উপজেলার মৃত্য নুরুল ইসলামের পুত্র আসাদুল ও রাশেদের পৈত্রিক জমি জোড় পূর্বক দখলে নিয়ে রাস্তা নির্মাণ করে একই এলাকার মৃত্য আছিন উদ্দিনের পুত্র খাইরুল ইসলাম ও হাবিবুর রহমান। এ নিয়ে জমির মালিকগণ বাধা দিতে গেলে খাইরুল ইসলাম ও হাবিবুর রহমান থানা পুলিশ দিয়ে জমির মালিকদের ভয়ভীতি দেখিয়ে রাস্তা বেঁধে নেয়।

একাধিক এলাকাবাসী জানান, রাস্তাটি নিয়ে ইউপি চেয়ারম্যান ও মেম্বারগণ একাধিকবার সালিশের মাধ্যমে মিমাংসার চেষ্টা করলে খাইরুল ও হাবিবুর রহমানরা এটি ম্যাপের রাস্তা বলে দাবি করে। পরে ৪০ সালের ম্যাপে ও নতুন ভূমি জরিপ ম্যাপে দেখা যায় ওই জায়গায় রাস্তাটির কোন অসস্তিত্ব নেই। এরপর জমির মালিকগণ ওই জায়গাটি চাষবাদ জমি হিসেবে ব্যবহার করতে গেলে তারা বাধা দেয় এবং থানা পুলিশ ম্যানেজ করে রাস্তাটি জোড় পূর্বক বেধে নেয়।

বিষয়টি নিয়ে ওই এলাকার বাসিন্দা শাহানার সাথে কথা হলে তিনি জানান, খাইরুল ইসলাম ও হাবিবুর রহমান এলাকায় খুব দুর্দান্ত প্রকৃতির। তাই তারা সব সময় গায়ের জোরে অনেক কিছু করতে চায়। তাই তারা আসাদুল ও রাশেদের জমি জোড় পূর্বক দখল করে রাস্তা নির্মাণ করে নিয়েছে। এটি মোটেই কম্য নয়।

২১ সেপ্টেম্বর, ২০২০ at ২১:১৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসকেবি/এমএএস