হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক বাবুনগরী, পরিচালনার দায়িত্বে ৩ শিক্ষক

হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম বড় মাদ্রাসার শিক্ষা পরিচালক হিসাবে শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরীকে নির্বাচন করা হয়েছে। এ ছাড়া মাদ্রাসা পরিচালনায় চূড়ান্ত সিন্ধান্ত গ্রহণের জন্য মাওলানা শেখ আহমদ, মাওলানা মুফতী আব্দুর সালাম চাটগামী ও মাওলানা মোহাম্মদ ইয়াহইয়ার সমন্বয়ে তিন সদস্যের পরিচালনা পরিষদ গঠন করা হয়।

এ তিন সদস্য পরস্পরের সঙ্গে আলোচনা করে মাদ্রাসা পরিচালনার জন্য ঐকমত্যের ভিত্তিতে কাজ করবেন।

শনিবার সূরা কমিটির বৈঠকে এসব সিন্ধান্ত হয় বলে নিশ্চিত করেছেন মাদ্রাসার শিক্ষক মুফতী মোহাম্মদ ওসমান ও মাওলানা শোহায়েব।

তারা জানান, শনিবার সন্ধ্যা ৭টা থেকে সূরা কমিটির বৈঠক হয়। সাড়ে ৮টা পর্যন্ত এ বৈঠক চলে।

বৈঠকে উপস্থিত ছিলেন মামুফতী নুর আহম্মদ, মাওলানা নুরুল ইসলাম জেহাদী, মাওলানা সালাউদ্দীন নানুপুরী, মাওলানা ওমর ফারক, মাওলানা নোমান ফয়েজী, মাওলানা সোহায়েব নোমানী ও মাওলানা মহিবুল্লা বাবুনগরী।

এর আগে বৃহস্পতিবার রাতে সূরা কমিটির বৈঠকে মাদ্রাসার মহাপরিচালকের পদ থেকে আল্লামা শাহ আহমদ শফী স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন। সূরা বৈঠক শেষে রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য শুক্রবার তাকে ঢাকায় প্রেরণ করা হয়। ঢাকায় গেন্ডারিয়া আজগর আলী মেডিকেল শুক্রবার সন্ধ্যায় ৬টা ২০ মিনিটে তিনি মারা যান। শনিবার দুপুরে হাটহাজারী মাদ্রাসায় তাকে দাফন করা হয়।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণায় স্বাস্থ্যবিধি ভঙ্গের অভিযোগে হাটহাজারী মাদ্রাসা বন্ধ ঘোষণা করে।

মাদ্রাসার ওই দুই শিক্ষক বলেন, মাদ্রাসা পরিচালনার ব্যাপারে শূন্যতা সৃষ্টি হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনায় দ্রুত পরিচালক নির্বাচন জরুরী হয়ে পড়ে। এ জন্য শনিবার সূরা কমিটি মাদ্রাসার অফিস কক্ষে জরুরী বৈঠকের আয়োজন করে।

বৈঠকের পর সূরা কমিটি এক বিবৃতিতে জানায়, শধু আল-হাইআতুল উলয়া লিল-জামিআতিল কওমিয়ার সর্ববৃহৎ মারকাজ দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা বন্ধের যে ঘোষণা দেওয়া হয়েছে, তাতে হাজার হাজার ছাত্রের ভবিষ্যত অন্ধকার হয়ে পড়বে। অতএব জাতির এ ক্রান্তিলগ্নে আমরা শিক্ষা মন্ত্রণালয়ের কাছে সবিনয় আবেদন জানাচ্ছি যে, হাজার হাজার ছাত্রের ভবিষ্যত চিন্তা করে বাংলাদেশ কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডকর্তৃক দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী বন্ধের ঘোষণা প্রত্যাহার করা হোক।

১৯ সেপ্টেম্বর, ২০২০ at ২২:৫৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর