জয়পুরহাটে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধরের অভিযোগ

জয়পুরহাটের কালাইয়ে দাবিকৃত যৌতুকের টাকা না পাওয়ায় স্ত্রীকে মারধর করে গুরুতর জখম ও আহত করার অভিযোগ উঠেছে। গত ৯ সেপ্টেম্বর, বুধবার রাতের এ ঘটনায় গত ১২ সেপ্টেম্বর, শনিবার বিকেলে কালাই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

থানায় দায়ের করা অভিযোগ ও নির্যাতনের শিকার নারীর সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার মাত্রাই গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে ইসমাইল হোসেনের (৩৫) সাথে ৬ বছর আগে বিয়ে হয় একই গ্রামের আব্দুস সাত্তারের মেয়ে সালেহা সুইটির (৩০)। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য সালেহা সুইটির উপর বারবার শারীরিক ও মানসিক নির্যাতন চালায় স্বামী ইসমাইল হোসেন এবং তার পরিবারের অন্যান্য সদস্যরা।

দাম্পত্য জীবনে তাদের ৪ বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে। নির্যাতনের সেই ধারাবাহিকতায়, ঘটনার দিন গত ৯ সেপ্টেম্বর, বুধবার রাত ৯ টার দিকে দাবিকৃত যৌতুকের দুই লাখ টাকার প্রসঙ্গ তোলে সালেহা সুইটির স্বামী ইসমাইল হোসেন এবং তার পরিবারের অন্যান্য সদস্যরা। এরই এক পর্যায়ে দাবিকৃত যৌতুকের টাকা দিতে না পারার অপরাধে সালেহা সুইটির স্বামী লোহার রড দিয়ে পিটিয়ে তাকে রক্তাক্ত করে।

একই সময়ে ভিকটিমের স্বামীর পরিবারের অন্যান্য সদস্যরা তাকে লাঠি দিয়ে মারধর করে। এতে সে গুরুতর জখম ও আহত হয়। ভুক্তভোগীর স্বামীর বাড়ি মাত্রাই বাজার সংলগ্ন হওয়ায়, তার চিৎকার চেচামেচি শুনে আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে। পরে তাকে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়।

এ ঘটনায় সালেহা সুইটি বাদি হয়ে গত ১২ সেপ্টেম্বর, শনিবার বিকেলে কালাই থানায় লিখিত অভিযোগ দায়ের করে। বৃহস্পতিবার এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা এস.আই মিজান জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

১৭ সেপ্টেম্বর, ২০২০ at ১৯:৫৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/একেএম/এমএএস