ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামান কক্সবাজার বদলী

নানা আলোচনা ও সমালোচনার পর অবশেষে বদলি করা হয়েছে কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে। মাসুদ হোসেনকে বদলী করা হয়েছে রাজশাহীতে। আর কক্সবাজারের নতুন পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পেয়েছেন ঝিনাইদহের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম। বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেয়া হয়েছে।

ঝিনাইদহের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম এর বিদায় বেলা দুটি কথা না বল্লেই না। ঝিনাইদহে সন্ত্রাস ও মাদক নির্মূলে সাফল্যসহ অনেক সাফল্যের নায়ক ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম। প্রত্যাশার চেয়েও বেশী পেয়েছেন ঝিনাইদহ বাসী। দায়িত্ব এবং কর্তব্যের জায়গায় নৈতিকতায় চরম সুদৃঢ় পুলিশ কর্মকর্তা জেলা পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম।

আমার বুদ্ধি বিবেচনা এবং প্রায় ২৭ বছর সাংবাদিকতার বয়সে অনেক এসপি দেখেছি। কিন্তু বর্তমানে কর্মরত ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম এর কর্তব্যপরায়ণতার প্রশংসা না করলে নিজেকে অপরাধী মনে হবে। একজন সংবাদ কর্মী হিসেবে আমারও কিছু দায়িত্ব ও কর্তব্য থাকে, ভালোকে ভালো, সাদাকে সাদা এবং কালোকে কালো বলা।

তাই ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম এর দায়িত্ব এবং কর্তব্য পালন আমাকে তথা ঝিনাইদহের সুনাগরিকদেরকে অবশ্যই মুগ্ধ করেছেন। আমার জানা মতে, তিনি তো হয়তো দুই বছর বা আড়াই বছর ঝিনাইদহ জেলায় কাজ করলেন।

কিন্তু ইতিমধ্যেই অতি অল্প সময়ে তার সাফল্যের ধারাবাহিকতা দিনকেই দিন প্রসংশনীয় ভাবে বেড়ে চলেছিলো। যেটি প্রসংশনীয় এবং ঝিনাইদহ বাসী হয়তো এর আগে আর কখনো কোন এসপির এত কর্তব্যপরায়ণতা দেখেনি। আসলে বিবেকের দায়বদ্ধতা থেকেই ওনার পক্ষে দু’চার লাইন লিখতে বাধ্য হলাম।

১৬ সেপ্টেম্বর, ২০২০ at ১৯:৪৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/কেএল/এমএএস