পাইকগাছা উপজেলা পরিষদের উপ-নির্বাচন ২০ অক্টোবর

পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান এর শূন্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২০ অক্টোবর নির্বাচনের তারিখ নির্ধারণ করে বাংলাদেশ নির্বাচন কমিশনের আদেশ ক্রমে তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিবলায়ের নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মোঃ আতিয়ার রহমান। তফসিল অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী আগামী ২০ অক্টোবর মঙ্গলবার উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ১৭ জুলাই অত্র উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলীর করোনায় মৃত্যু হলে উপজেলা চেয়ারম্যানের পদটি শূন্য হয়। গাজী মোহাম্মদ আলী ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে প্রথমবারের মতো উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কামাল আহমেদ জানান, ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত অত্র উপজেলার বর্তমান মোট ভোটার ২ লাখ ১৯ হাজার ৪৩৯ জন। যার মধ্যে পুরুষ ১ লাখ ১০ হাজার ৩৭৯ ও মহিলা ১ লাখ ৯ হাজার ৬০ জন। তবে ভোটারের এ সংখ্যা চূড়ান্ত নয়। পরবর্তীতে কমবেশি হতে পারে। তফসিলের প্রয়োজনীয় কাগজপত্র পাওয়ার পর নির্বাচন সংক্রান্ত পরবর্তী নির্দেশনা প্রদান করা হবে বলে নির্বাচনী এ কর্মকর্তা জানান।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন কমিশন যে নির্দেশনা প্রদান করবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সে অনুযায়ী সবকিছু করা হবে। নির্বাচন সম্পন্ন করতে আমাদের সর্বাত্মক সহযোগিতা থাকবে বলে উপজেলা প্রশাসনের নির্বাহী এ কর্মকর্তা জানান।

১৬ সেপ্টেম্বর, ২০২০ at ১২:০৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/ইএইচ/এমএআর