প্রধানমন্ত্রীর কথার বাইরে পুলিশ নড়েচড়ে না: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথার বাইরে পুলিশ নড়েচড়ে না।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইসহাক সরকারের মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, শেখ হাসিনা এমন কোনো তরকারি নাই যে তরকারিতে নুন দেন না। সব তরকারিতে নুন দেন। আবার বলেন, ‘১ কেজি তরকারিতে ২ কেজি নুন দেব, কার কী বলার আছে?’ কারও কিছু বলার নাই, তবে না খাওয়ার বিষয় আছে। সুতরাং দেশে এমন কোনো সাবজেক্ট নাই, যা শেখ হাসিনা জানেন না।

তিনি বলেন, পৃথিবীর উন্নত রাষ্ট্রগুলো ব্যবসা করে না বরং সব সময় সেবা খাতে ভর্তুকি দেয়। অন্যদিকে বাংলাদেশে বর্তমান ক্ষমতাসীন সরকার সেবা খাতেও ব্যবসা করছে। অকটেন বিদেশ থেকে আমদানি করে রিফাইনের পরে খরচ পরে ৪৬ টাকা। অথচ এটি বিক্রি হচ্ছে ৮৯ টাকায়। পৃথিবীর উন্নত দেশগুলো কৃষিতে সর্বোচ্চ ৩০০ পার্সেন্ট পর্যন্ত ভর্তুকি দেয়। কিন্তু বাংলাদেশের সরকার কৃষি খাতে ৩৫ পার্সেন্ট ভর্তুকিও দেয় না।

পেঁয়াজ বিষয়ে তিনি বলেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করেছে। ভারতীয়রা দেবে না, তাতে আমাদের কী করার আছ? বরং আর কোথা থেকে পেঁয়াজ আমদানি করা যায় সে ব্যবস্থা করতে হবে। দেশীয় আমদানিকারকদের বিভিন্ন জায়গা থেকে পেঁয়াজ আমদানি করার সুযোগ তৈরি করে দিতে হবে। ভারত কখনো পেঁয়াজ দেবে না, কখনো পানি দেবে না, আবার যখন পানির দরকার নেই তখন পানি দিয়ে ডুবিয়ে মারবে। ৫০ বছর যাবৎ এটাই দেখে আসছি।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হ‌ুমায়ূন আহমেদ তালুকদার। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন ও সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানা প্রমুখ।

১৫ সেপ্টেম্বর, ২০২০ at ২২:২৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর