চা শ্রমিক চরিত্রে অপু

কিছুদিন আগে মোস্তাফিজুর রহমান মানিকের সরকারি অনুদানের ছবি ‘আশীর্বাদ’-এ চুক্তিবদ্ধ হয়েও বাদ পড়েন অপু বিশ্বাস। তবে সপ্তাহ কয়েক গড়াতেই পেলেন অনুদানের আরেক সিনেমা।

বন্ধন বিশ্বাসের ‘ছায়াবৃক্ষ’তে অভিনয় করতে যাচ্ছেন তিনি। শনিবার পাকা কথা হয়েছে বলে জানালেন এই নায়িকা। সেখানে চা বাগানের শ্রমিক তুলি চরিত্রে দেখা যাবে অপুকে। তিনি বলেন, “গল্পটা সুন্দর। আমি সব সময় ভালো কাজের জন্য অপেক্ষা করেছি। এই ধরনের চরিত্রে দর্শক আগে কখনো আমাকে দেখেনি।”

মূলত চা বাগানের শ্রমিকদের সুখ, দুঃখ, হাসি কান্না ও সার্বিক দিনযাপন নিয়ে ‘ছায়াবৃক্ষ’ ছবির গল্প।

এ দিকে সংবাদমাধ্যমকে বন্ধন বিশ্বাস বলেন, “অক্টোবর থেকেই শুটিং শুরু করতে চাই। আপাতত অপু দিদি ঢাকার বাইরে আছেন। দুই-এক দিনের মধ্যে তার শিডিউল মিলিয়ে বাকিদের শিডিউল লক করব।”

এ ছবিতে অপুর বিপরীতে নায়ক হচ্ছেন নিরব। জুটি না হলেও এর আগে শাকিব খানের দুই সিনেমায় সহশিল্পী ছিলেন অপু ও নিরব।

আরও আছেন বড়দা মিঠু, শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, সুস্মি রহমান ও ইকবাল আহমেদ। ‘ছায়াবৃক্ষ’-এর গল্প লিখেছেন তানভীর আহমেদ সিডনি। সংগীত করছেন ইমন সাহা। সহপ্রযোজনা করছে অনুপম কথাচিত্র।

শাকিব খানকে বিয়ে, সন্তান ও বিচ্ছেদ নিয়ে কয়েক বছর আগে বেশবার আলোচনায় আসেন অপু বিশ্বাস। এর পর দেবাশীষ বিশ্বাসের ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছাড়া আর কোনো ছবি আসেনি তার হাতে। করোনা পরিস্থিতির উন্নতি হলে সিনেমাটি মুক্তি পেতে পারে।

১৩ সেপ্টেম্বর, ২০২০ at ১৩:০৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর