বীর মুক্তিযোদ্ধা মরহুম লুৎফর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী

১৩ সেপ্টেম্বর-২০২০, উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা মরহুম এসএম লুৎফর রহমানের ৩৩ তম মৃত্যু বার্ষিকী।

এসএম লুৎফর রহমান পশ্চিম মণিরামপুর তথা রাজগঞ্জের হানুয়ার গ্রামের এক ধনী ও সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ছাত্র জীবন থেকেই গরীব, দুখি, অসহায় মানুষের পাশে থেকেছেন। তিনি দেশ স্বাধীনের জন্য অংশ নেন মুক্তিযুদ্ধে। রাজনৈতিক জীবনের শুরু থেকে তিনি জাতীয় পার্টির রাজনীতির সাথে যুক্ত ছিলেন। সেই সময়, খুব অল্প সময়ের মধ্যেই মণিরামপুরবাসির অন্তস্থলে স্থান পান এসএম লুৎফর রহমান। বিপুল ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করে হারিকেন মার্কা নিয়ে নির্বাচিত হন মণিরামপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান এসএম লুৎফর রহমান। তৎকালিন রাজগঞ্জ লুৎফর রহমান মহাবিদ্যালয়, বর্তমানে রাজগঞ্জ ডিগ্রী কলেজ প্রতিষ্ঠা করাসহ এলাকার উন্নয়নে তরুন এ সমাজ সেবক গরীব, দুখি, অসহায় মানুষের বন্ধু ছিলেন এসএম লুৎফর রহমান।

মনিরামপুরবাসীর প্রিয় মানুষের তালিকায় সদ্য-হাস্যজ্জ্বল লুৎফর রহমান একজন। মনিরামপুরের মানুষের কল্যাণে জীবন উৎসর্গ করেছেন এই মহান মানুষটি।

উল্লেখ্য, ১৯৮৭ সালের ১৩ সেপ্টেম্বর মনিরামপুর উপজেলা পরিষদের গাড়ী নিজে চালিয়ে মনিরামপুরের বন্যা দুর্গত বানভাষিদের জন্য ত্রান সামগ্রী আনতে গিয়ে যশোর থেকে ফেরারপথে বকচর নামক স্থানে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন এই মহান মনের মানুষ। তাই আজও মনিরামপুরবাসীর কাছে বিশেষ স্মরণীয় এইদিন।

১২ সেপ্টেম্বর, ২০২০ at ১৯:৩২:৩৩ (GMT+06)
দেশদর্পণ/আক/বিএইচ/এনআফটি