আরএফএল কোম্পানীর ট্রাক পঙ্গু করেছে হোটেল বয় শফিকুলকে!

যে কোন দূর্ঘটনা একটি পরিবারের জন্য সারা জীবনের কান্না, অতীব সেই সত্য কথাটি যেন শফিকুল ইসলামের (৩৫) পরিবারের জন্য চাঁদ সূর্যের মত সত্য হয়ে দাঁড়িয়েছে। টকবগে যুবক, সদাহাস্য উজ্জল শফিকুল এখন পঙ্গুত্ববরণ করে দ্বারে দ্বারে ঘুরছেন। মাত্র ১ লাখ টাকা হলে আর একটি অপারেশন হত, তাতে সে কিছুটা হলেও স্বাভাবিক জীবনে ফিরতে পারবে বলে আশা করছেন। কিন্তু টাকার অভাবে অপারেশন করা সম্ভব হচ্ছে না। তাই সমাজের বৃত্তবানদের কাছে সে সাহায্যের হাত বাড়িয়েছেন।

পঙ্গু শফিকুল ইসলাম উপজেলার টেংগুরপুর গ্রামের মোঃ গোলাম মোস্তফার ছেলে। পেশায় একজন হোটেল বয়। কাক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত হোটেলে পরিশ্রম করে যা রোজগার করতেন তাতেই চলত শফিকুলের ৪ সদস্যের সংসার। কিন্তু একটি দূর্ঘটনা তার জীবনের সব কিছুই যেন এলোমেলো করে দিয়েছে। বর্তমানে সে স্ত্রী সন্তানের মুখে দু’বেলা দু’মুঠো খাবার ঠিকমত তুলে দিতে পারছে না। তার উপর রয়েছে নিজের চিকিৎসা ব্যায়।

অশ্রুসজল কন্ঠে শফিকুল ইসলাম বলেন, ২০১৮ সালের ২৪ এপ্রিল বেলা ১১ টার দিকে তিনি চৌগাছা বাজার হতে পরিবারের জন্য জালানী কাঠ কিনে ভ্যানে লোড দিয়ে ওই ভ্যানে চড়েই নিজের বাড়িতে যাচ্ছিলেন। পথিমধ্যে মৃধাপাড়া মহিলা কলেজের সামনে তারনিবাস সড়কে পৌছানো মাত্রই আরএফএল কোম্পানীর পণ্য বোঝাই একটি ট্রাক সড়কের পাশে বিদ্যুতের খুটিতে আঘাত হানে। এতে ওই খুটি ভেঙ্গে শফিকুলের ভ্যানের উপর আছড়ে পড়ে। বিদ্যুতের খুটি ও খুটিতে থাকা বড় ধরনের দু’টি ট্রান্সফরমরে নিচে সে চাপা পড়ে। রক্তাক্ত জখম অবস্থায় স্থানীয়রা দ্রুত উদ্ধার করে প্রথমে চৌগাছা পরবর্তীতে যশোরে ভর্তি করেন।

তিনি বলেন, দীর্ঘ চিকিৎসার পর যশোর সদর হাসপাতাল ছেড়ে ডাঃ হিমাদ্রি সাহা, ডাঃ মোহাম্মদ আলীসহ বেশ কিছু চিকিৎসকের কাছে তিনি চিকিৎসা গ্রহন করেন। ডান পায়ে একাধিকবার অস্ত্রপচার করা হয়েছে। এখনও পায়ে বেশ কয়েকটি রড আছে। এরপর বাড়িতে ফিরে আসি। চিকিৎসা গ্রহনে এ পর্যন্ত তার প্রায় ৩ লাখ টাকা ব্যায় হয়েছে। এরমধ্যে নিজের তিলতিল করে জমানো কিছু টাকা আর ঘরের আসবাবপত্র বিক্রি করে ১ লাখ টাকা সংগ্রহ হয়। আরএফএল কোম্পানী চিকিৎসার জন্য দেয় ৪৮ হাজার টাকা। বাকি টাকা তিনি ধারদেনা করে সংগ্রহ করেন। চিকিৎসকরা বলেছেন, এখনও একটি অপারেশন করতে হবে, দরকার এক লাখ টাকা। কোথায় পাবে টাকা কে দাড়াবে তার পাশে এই চিন্তায় বিভোর। একদিকে চিকিৎসার জন্য দরকার টাকার অন্যদিকে ধারদেনার টাকার জন্যও পাওনাদাররা পিছু ছাড়ছে না।

অন্যদিকে স্কুল পড়া ছোট দুই ছেলে মেয়ে ও স্ত্রীকে নিয়ে নিদারুন কষ্টে তার দিন পার হচ্ছে। চরম অসহায় শফিকুল ইসলাম সুন্দর এই পৃথিবীতে একটু ভাল ভাবে বেঁচে থাকার জন্য সমাজের বৃত্তবানদের কাছে সাহায্যের আকুতি জানিয়েছেন। মোবাইল-০১৭৯৬৭৭৭৩৮৫।

০৯ সেপ্টেম্বর, ২০২০ at ১৯:৫৭:৫১ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআই/এনআফটি