দৌলতপুরে বজ্রপাতে চারজনের মৃত্যু

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় বজ্রপাতে তিন কৃষকসহ চারজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এক নারী আহত হয়েছেন। তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার (৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার আলাদা স্থানে এই বজ্রপাতের ঘটনা ঘটে।

মারা যাওয়া ব্যক্তিরা হলেন- দৌলতপুর উপজেলার চক দৌলতপুর গ্রামের নাহারুল ইসলাম (৫২), শেরপুর সেনপাড়া এলাকার ইরাজুল ইসলাম (৪৮), নাটনাপাড়া গ্রামের কামাল হোসেন (২৫) ও মহিবুল ইসলাম (২৭)।

পুলিশ জানায়, সোমবার দুপুরে নাহারুল ইসলাম ও তার স্ত্রী কমেলা খাতুন নিজ বাড়িতে টিনের ঘরে কাজ করছিলেন। এ সময় বৃষ্টির সঙ্গে প্রচণ্ড শব্দে বজ্রপাত হলে ঘটনাস্থলেই নাহারুল ইসলামের মৃত্যু হয়। এ সময় তার স্ত্রী কমেলা খাতুন (৪৫) গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য করূপ্লেক্সে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে প্রায় একই সময়ে উপজেলার শেরপুর ইউনিয়নের সেনপাড়া এলাকায় কৃষক ইরাজুল ইসলাম মাঠে কাজ করার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যান।

এদিকে বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের নাটনাপাড়া মাঠে বজ্রপাতে কামাল হোসেন ও মহিবুল ইসলাম নামে দুই কৃষক গুরুতর আহত হন। তাদের অচেতন অবস্থায় বাড়িতে নেয়া হয়। পরিবারের লোকজন মৃত ভেবে তাদের দাফনের প্রস্তুতি নিতে থাকে। একপর্যায়ে দুজনের শরীর নড়ে উঠলে দ্রুত তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালের উদ্দেশ্যে পাঠানো হয়। পথে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাদের মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কতর্ব্যরত চিকিৎসক সুমাইয়া জাহান দুজনকে মৃত ঘোষণা করেন।

দৌলতপুর থানার ওসি (তদন্ত) নিশিকান্ত সরকার এসব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পৃথক বজ্রপাতের ঘটনায় তাদের মৃত্যু হয়। পরে তাদের দাফন সম্পন্ন হয়েছে।