নির্মাণ হচ্ছে জিআরপি পুলিশ ফাঁড়ি, জানেন না রেল কর্তৃপক্ষ

জয়পুরহাটের পাঁচবিবি রেলস্টেশনের পূর্ব পাশে রেলওয়ের জায়গায় বেশকিছু এলাকা জুড়ে লাল রংয়ের ঢেউ টিন ও ইট দিয়ে গড়ে উঠছে ঘর। দেখা গেছে কিছু লোক ঘর নির্মাণ কাজে ব্যস্ত, তাদের মধ্যে এক ব্যক্তির কাছে এগুলো কিসের ঘর জানতে চাওয়া হলে তিনি বলেন এখানে রেলওয়ে জিআরপি পুলিশ ফাঁড়ি নির্মাণের জন্য কাজ করা হচ্ছে।

জিআরপি পুলিশ ফাঁড়ি নির্মাণ করা হচ্ছে কিনা তা জানতে চাইলে পাঁচবিবি রেলস্টেশন মাষ্টার আব্দুল আওয়াল জানান, এখানে কি নির্মাণ করা হচ্ছে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে কোন চিঠি বা নোটিশ পাইনি এবং এখানে টিনের ঘর কে নির্মাণ করছে সেটাও আমি অবগত না। তাহলে দিনে দুপুরে রেলওয়ের জায়গা কে দখল করছে? এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ রেলওয়ে পশ্চিম রাজশাহী বিভাগ এর অডিট কর্মকর্তা গোলাম রব্বানী বাবুর সাথে কথা বলেন।

এদিকে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মোঃ মুনজের আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, পাঁচবিবিতে জিআরপি পুলিশ ফাঁড়ি নির্মাণের বিষয়ে সরকারের কোন নির্দেশনা নেই। তাছাড়া আমিও অবগত না। তিনি আরো বলেন, জয়পুরহাটে যেহেতু জিআরপি পুলিশ আছে সে ক্ষেত্রে পাঁচবিবিতে পুলিশ ফাঁড়ি হবেনা। তাহলে প্রশ্ন উঠছে রেলওয়ে দখল করা সম্পত্তিতে ঘর নির্মাণ করছে কে?

এর রহস্য জানতে মুঠোফোনে কথা হয় বাংলাদেশ রেলওয়ে পশ্চিম রাজশাহী বিভাগ এর অডিট কর্মকর্তা গোলাম রব্বানী বাবুর সাথে একমাত্র তিনিই জানান, পাঁচবিবিতে জিআরপি পুলিশ ফাঁড়ি তৈরী করা হচ্ছে। তবে এখানে পুলিশ ফাঁড়ি নির্মাণ হচ্ছে অথচ জিআরপি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও স্টেশন মাষ্টার কিছুই জানেন না এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, এ বিষয়টি তাদের জানার কথা না। ওখানে পুলিশ ফাঁড়ি নির্মাণ শেষে স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে প্রতিনিধি গিয়ে উদ্বোধন করার পরে সবাই জানতে পারবে।

০৭ সেপ্টেম্বর, ২০২০ at ২২:২৮:১১ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএইচ/এনআফটি