পুলিশের অভিযানে চোরচক্রের ৭ সদস্য আটক

চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের বিচক্ষণতায় আন্তঃজেলা চোরচক্রের ৭ সদস্য আটক হয়েছে। চুয়াডাঙ্গার পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম এর দিকনির্দেশনায় শুক্রবার (৪ঠা সেপ্টেম্বর) রাত থেকে সকাল পর্যন্ত পাবনা, সিরাজগঞ্জ, যশোর ও ময়মনসিংহসহ কয়েকটি জেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো সিরাজগঞ্জ জেলার আব্দুস সালাম, যশোর জেলার মোশারফ হোসেন, মোস্তফা মোল্লা, নায়েব আলী, ময়মনসিংহ জেলার সিরাজ মিয়া এবং ঠাকুরগাঁও জেলার সেলিম হোসেন।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান জানান, ২৫ আগস্ট ইসলামী ব্যাংক লিমিটেডের চুয়াডাঙ্গা শাখার সামনে থেকে দামুড়হুদা উপজেলার মজলিসপুর গ্রামের কৃষক সাইদুর রহমানের কাছ থেকে ৬ লক্ষ টাকা হাতিয়ে নেয় এই চোরচক্র। পরে সিসি টিভির ফুটেজ দেখে আমরা অভিযান চালিয়ে প্রথমে ২জনকে আটক করি।

আটককৃত আসামিদের স্বীকারোক্তিতে পাবনা, সিরাজগঞ্জ, যশোর ও ময়মনসিংহসহ বেশ কয়েকটি জেলায় অভিযান চালিয়ে আরও ৫ জনকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় চুরি যাওয়া নগদ ২ লাখ টাকা। বাকি ৪ লক্ষ টাকা উদ্ধারের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় ২৫ আগস্ট অজ্ঞাত কয়েক জনকে আসামি করে চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা দায়ের হয়।

প্রসঙ্গত, গত ২৫শে আগস্ট দুপুরে সাইদুর রহমান চুয়াডাঙ্গা ইসলামী ব্যাংকের সামনে একটি ব্যাগে ৬ লক্ষ টাকা নিয়ে মোটরসাইকেলে বসে ছিলেন। এ সময় চোরচক্রটি তার মোটরসাইকেলের পাশে কিছু টাকা ফেলে রেখে তাকে টাকাগুলো তুলতে বলেন। তিনি মোটরসাইকেল থেকে নেমে টাকাগুলো তুলতে গেলে তার মোটরসাইকেলে রাখা টাকার ব্যাগটি নিয়ে চম্পট দেয় চক্রটি। পরে তিনি অনেক খোঁজা খুঁজি করেও তাদের খুজে না পেয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করলে সিসিটিভি’র ফুটেজের ওপর নির্ভর করে তাদের ধরতে অভিযানে নামে পুলিশ।

০৫ সেপ্টেম্বর, ২০২০ at ২১:৪৯:৩৫ (GMT+06)
দেশদর্পণ/আক/টিআর/এনআফটি