কালভার্ট ভেঙ্গে পড়ায় যান চলাচল বন্ধ, ৫ হাজার মানুষ চরম দুর্ভোগে

জানা যায়, উপজেলার কিচক শোলাগাড়ী গ্রামের ইট সোলিং রাস্তা দিয়ে ওই গ্রামের হাজার হাজার মানুষ ও যানবাহন চলাচল করে আসছে। বর্তমানে ওই গ্রামের প্রবেশদার শোলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যাতায়াতের রাস্তা আব্দুল ওহাব এর বাড়ির পার্শ্বে কালভার্টি ভেঙ্গে পড়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

কালভার্টি ভেঙ্গে পড়ায় অত্র গ্রামের কৃষকরা তাদের উৎপাদিত ফসলাদি বাজারজাত করতে পারছে না ফলে কৃষকরা একদিকে ক্ষতির সম্মুখীন হচ্ছে। এর পাশাপাশি শিক্ষার্থীরা নিয়মিত ভাবে বিদ্যালয়ে যেতে পারছে না। শোলাগাড়ী গ্রামের কৃষক তৈয়ব আলী মুন্সি (৮৫) বলেন, এ রাস্তা দিয়ে আমাদের গ্রামের মানুষরা ভ্যান দিয়ে কৃষি পণ্য বাজারজাত করে আসছি। কিন্তু বর্তমানে কালভার্টি ভেঙ্গে পড়ায় এখন আমাদের অনেক কষ্ট করে কৃষি পন্য বাজার জাত করতে হচ্ছে।

কিচক আওয়ামীলীগ এর সভাপতি মোশারফ হোসেন বলেন, এই গ্রামের কোমলমতি শিশুরা অতি কষ্ট করে বিদ্যালয়ে যাতায়াত করে। সমাজ সেবক জিয়াউর রহমান (৫২) বলেন, কালভার্টি ভেঙ্গে পড়ায় কৃষকদের কৃষি পণ্য নিয়ে বাজারে যেতে খুব কষ্ট হয়, আমি জরুরী ভিত্তিতে কালভার্টি পুনরায় নির্মাণ করার জন্য সংশ্লিষ্টদের সু-দৃষ্টি কামনা করছি। জরুরী ভিত্তিতে কালভার্টি নির্মাণের জন্য দাবী জানিয়েছেন এলাকার সচেতন মহল।

৩ সেপ্টেম্বর, ২০২০ at ২০:৩৪:০৯ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএম/এনআফটি