শোককে শক্তিতে পরিণত করে কাজ করছেন শেখ হাসিনা…আব্দুর রহিম স্বাধীন

পাকিস্থানি হানাদার বাহিনীর হিংস্র থাবা থেকে সবেমাত্র দেশ যখন মুক্ত হলো, বাঙালি জাতি পেল লাল সবুজ পতাকা, ফিরে পেল দেশ মাতৃকার উর্বর ভূমিতে মুক্ত স্বাধীন ভাবে বেঁচে থাকার অধিকার।

ঠিক তার কয়েক বছর যেতে না যেতেই ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে ঘৃণ্য মানষিকতা সম্পন্ন পাকিস্থানের দোসররা নির্মমভাবে হত্যা করেন এদেশের স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের বেশ কজন সদস্যকে। হত্যার পর বাংলার আকাশ বাতাস ভারি হয়ে যায় এক হৃদয় বিদারক করুন আর্তনাতে।

ফলে স্বাধীন দেশ বাংলা হারিয়ে ফেলে তার অস্তিত্বকে। ভেঙ্গে পড়ে স্বাধীনতার স্বপ্ন, পরিণত হয় তলাবিহীন ঝুঁড়ির দেশ হিসেবে। এমতাবস্থায় স্বাধীনতার চেতনাকে সমুন্নত রাখতে পিতা মাতা ও স্বজন হারানোর শোককে শক্তিতে পরিণত করে সমৃদ্ধশালী দেশ বিনির্মানের লক্ষ্য নিয়ে কাজ শুরু করেন বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।

মঙ্গলবার বিকেলে জয়পুরহাটের আক্কেলপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক শোক সভায় এমনটাই মন্তব্য করেন সাবেক ছাত্রনেতা, আক্কেলপুর পৌর আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য আব্দুর রহিম স্বাধীন মাষ্টার।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি যারা বিদেশের মাটিতে লুকিয়ে আছেন তাদের ফিরিয়ে এনে বিচারের রায় দ্রুত কার্যকর করার দাবি জানিয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নকে বাস্তবে রুপদান করতে বাঙালির মহা-শোককে শক্তিতে পরিণত করে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধভাবে নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানান তিনি।

একই সাথে তৃণমূলে আওয়ামীলীগকে শক্তিশালী করতে শেখ হাসিনার উন্নয়নসমূহ প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে পৌঁছে দিতে নিজেকে আগামী পৌর নির্বাচনে আক্কেলপুর পৌরসভার মেয়র পদে প্রার্থী হিসেবে ঘোষনা দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়াররম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, বীর মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক মজিবর রহমান, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান জিয়াউল হক জিয়া, উপজেলা যুবলীগের সভাপতি রানা চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী মুরাদ শাকিলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

১ সেপ্টেম্বর, ২০২০ at ২১:২৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএইচ/এমএএস