যশোরে কেরাত তেলাওয়াত ও বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগিতা

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে যশোরের ইছালী মডেল কলেজে হাফেজি মাদ্রাসার শিক্ষার্থীদের কেরাত তেলাওয়াত ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। রবিবার (৩০ আগস্ট) বিকালে প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

কেরাত তেলাওয়াত প্রতিযোগিতায় ইছালী হাফেজি মাদ্রাসার মাসুম বিল্লাহ প্রথম, কায়েতখালী হাফেজি মাদ্রাসার আমীর হামজা দ্বিতীয় ও হাশিমপুর হাফেজি মাদ্রাসার মাহামুদুল হাসান তৃতীয় স্থান অধিকার করে। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতায় কুতুবপুর হাফেজি মাদ্রাসার আরিফুল ইসলাম প্রথম, হুদারাজাপুর হাফেজি মাদ্রাসার রেজওয়ান হোসেন দ্বিতীয় ও এনায়েতপুর হাফেজি মাদ্রাসার আবু তালহা তৃতীয় স্থান অধিকার করে।

দুইটি প্রতিযোগিতায় ইছালী হাফেজি মাদ্রাসার, হাশিমপুর হাফেজি মাদ্রাসা, কায়েতখালী হাফেজি মাদ্রাসা, জলকার হাফেজি মাদ্রাসা, নঈড়পুর হাফেজি মাদ্রাসা, এনায়েতপুর হাফেজি মাদ্রাসা, মথরাপুর হাফেজি মাদ্রাসা ও কুতুবপুর হাফেজি মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ নেন।

প্রতিযোগিতা শেষে সদর উপজেলা আওয়ামী সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা পরিষদের মেহেদী হাসান মিন্টু বিজয়ীদের হাতে সনদপত্র, কুরআন শরীফ ও গাছের চারা তুলে দেন। এতে প্রধান বক্তা ছিলেন জাতীয় পর্যায়ের উদ্ভাবক মিজানুর রহমান। বীর বিক্রম নুরুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন এমএমডিএফবিডির চেয়ারম্যান জহির ইকবাল নান্নু।

আয়োজক সংগঠন আমরা ধুমপান করি না এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মাসুম বিল্লাহের সঞ্চলনায় বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবুল হোসেন খান, সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মাজহারুল ইসলাম মাজহার, ইউপি সদস্য ইনসার আলী, সাবেক ইউপি সদস্য জাকির হোসেন ও সরকারি এম এম কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ইমরান হোসেন।

৩১ আগস্ট, ২০২০ at ২১:৪৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এএইচএম/এমএএস