চৌগাছায় আবারও বেড়েছে চুরি, দুই বাড়ির স্বর্ণালংকারসহ টাকা লুট

যশোরের চৌগাছায় রবিবার রাতে অভিনব কায়দায় দুই বাড়ি হতে দু:সাহসিক চুরি হয়েছে। সংঘবদ্ধ চোরচক্র বাড়ির সকলকে চেতনানাশক স্প্রে করে মোটরসাইকেল স্বর্ণালংকার ও নগদ টাকা নিয়ে গেছে। এ ঘটনায় ভুক্তভোগীরা সংশ্লিষ্ঠ থানায় অভিযোগ করেছেন।

জানা গেছে, রবিবার রাতে চৌগাছা পৌরসভার ৮ নং ওয়ার্ডের হুদাপাড়া গ্রামের মনির উদ্দিনের ছেলে শরিফুল ইসলাম ও একই মহল্লার মৃত এরশাদ আলীর ছেলে আব্দুর রহিমের বাড়িতে দু:সাহসিক চুরি হয়েছে। ভুক্তভোগী শরিফুল ইসলাম জানান, রবিবার রাতের কোন এক সময় চোরচক্র তাদের বাড়িসহ পাশের বড়িতে হানা দেয়। বাড়ির সকলেই তখন ঘুমে বিভোর। ধারনা করা হচ্ছে চোরচক্র চেতনানাশক স্প্রে করে বাড়ির সকলকে অচেতন করে গেটের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে।

এরপর ঘরের আলমারী ভেঙ্গে দুই বাড়ি হতে প্রায় ৬ ভরি স্বর্ণালংকার, ৩৭ হাজার নগদ টাকা ও ১০০ সিসি একটি ফ্রিডম মোটরসাইকেল যার নং যশোর হ ১৫-২৯৫৩ নিয়ে গেছে। মোটরসাইকেলের সাথে থাকা তার মুলবান কাগজপত্রও নিয়ে যায় চোরেরা। সোমবার সকালে দুই বাড়ির কেউ ঘুম থেকে না উঠায় প্রতিবেশিরা ওই বাড়ি দুটিতে যেয়ে ঘরের সব কিছু এলোমেলো ও বাড়ির সকলকে ঘুমাতে দেখেন।

এ সময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র মো: শহিনকে খবর দেয়। পরবর্তীতে থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। এ ঘটনায় ভুক্তভোগীরা সংশ্লিষ্ঠ থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আব্দুর রহিমের স্ত্রী রাবেয়া বেগম মাঝে মাঝে জ্ঞান হারিয়ে ফেলছেন বলে পরিবারের সদস্যরা জানান। সংশ্লিষ্ঠ ওয়ার্ড কাউন্সিলর মো: শাহিন জানান, অভিনব কায়দায় এই চুরি সকলকে ভাবিয়ে তুলেছে। থানা পুলিশ বিষয়টি গুরুত্বের সাথে আমলে নিয়ে এই ঘটনার সাথে যারা জড়িত তাদের আটকে জোর চেষ্টা করছে।

এদিকে সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্তর হতে ১টি ১২৫ সিসি ডিসকভারী মোটরসাইকেল যার নং যশোর হ ১৬-৫২৮৯ চুরি হয়ে গেছে। মোটরসাইকেরের মালিক উপজেলার সিংহঝুলী গ্রামের মো: জুয়েল জানান, দুপুরে একটি জরুরী কাজে তিনি উপজেলাতে যান। মোটারসাইকেল রেখে কাজ সেরে এসে দেখেন তার মোটরসাইকেল নিয়ে গেছে।