কেমন মেয়ে পছন্দ ছেলেদের ?

চাওয়া-পাওয়া জীবনেরই অংশ। তাই প্রত্যাশা নেই এমন মানুষ খুঁজে পাওয়া যাবেনা। এই প্রত্যাশা আবার বেশি থাকে প্রিয়জনের কাছেই। সাধারণত মেয়েরা ছেলেদের কাছে কী প্রত্যাশা করে তা নিয়ে বেশ গবেষণা হয়। এ ধরনের গবেষণায় দেখা গেছে মেয়েরা ছেলেদের কাছে উপহার, নিরাপত্তা, প্রশংসা, তাদের কথাকে গুরুত্ব দেয়া, বিশেষ দিনের তারিখ মনে রাখা, পোশাক পরা নিয়ে কিছু না বলা, ঘুরতে যাওয়া এবং প্রতীক্ষায় না রাখা প্রত্যাশা করে। কিন্তু ভালো সম্পর্কর জন্য প্রয়োজন দ্বিপাক্ষিক বোঝাপড়া। তাই মেয়েদেরও জানা প্রয়োজন তাদের কাছে ছেলেরা কেমন আচরণ প্রত্যাশা করে।

হাসি :
ছেলেদের মন জয় করার প্রধান হাতিয়ার কী জানেন ? হাসি, আপনার একটু মিষ্টি হাসিই যে কোন ছেলের মাথা বিগড়ে দেয়ার জন্য যথেষ্ট হতে পারে। হাসি দিয়েই আপনি বলে দিতে পারেন হাজারো নাবলা কথা। ছেলেরা মেয়েদের হাসিতেই বেশি প্রেমে পড়ে। তাই কারো যদি মন জয় করতে চান, তাহলে তার সাথে মিষ্টি হেসে কথা বলুন। হাসি নিয়ে মাদার তেরেসা কী বলেছেন জানেন ? তিনি বলেছেন, `শান্তির শুরুটা একটা হাসির মাধ্যমেই হয়। একে অপরের সাথে হাসিমুখে মিলিত হন, কারন প্রেমের শুরুটাও হাসির মাধ্যমেই হয়’।

ব্যক্তিত্ব :
সহজ-সরল নিরহংকার মেয়েদের ছেলেরা খুব পছন্দ করে। পছন্দ করে মারজিত ব্যবহার করা মেয়েদেরও। সেই সাথে আপনার ভিতর রুচিশীলতা এবং কথাবার্তায় পরিমিতিবোধও থাকতে হবে। মনে রাখতে হবে, আলাপচারীতাতেও মানুষের ব্যক্তিত্ত ফুটে ওঠে। তাই কথা বলুন হিসাব করে। এমন ভাবে কথা বলবেন না, যাতে কেউ আহত হয়। আপনার ব্যক্তিত্ব নিয়ে প্রশ্ন ওঠে।

অভিযোগ:
যতদূর সম্ভব অভিযোগ তোলা থেকে বিরত থাকুন। কোন বিষয়ে আপনার দ্বিমত থাকলে আপনি এমন ভাবে বলুন, যেন সেটা শুনে অভিযোগ করছেন এমনটা মনে না হয়। আর খুত খুঁতে মনোভাব ত্যাগ করে আত্মবিশ্বাসী হন। যে কোন বিষয়ে সিদ্ধান্ত নিতে বুদ্ধিমত্তার পরিচয় দিন। সবচেয়ে বড় কথা আপানর পছন্দের মানুষ কী পছন্দ করে সেটা বোঝার চেষ্টা করুন।

প্রশংসা:
প্রশংসা পছন্দ করেনা এমন মানুষ নেই বললেই চলে। তাই পছন্দের মানুষ ভালো কিছু করলে তার প্রশংসা করুন। আর ভুলেউ তার দোষ ত্রুটি নিয়ে অন্যদের সাথে সমালোচনা করবেন না। যদি সুযোগ থাকে তাহলে সুযোগমত তাকে তার ভুলটা ধরিয়ে দিন। তাতে তিনি খুশিও হতে পারেন।

আগস্ট ১৫, ২০২০ at ১৪:৩৬:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/নিটি/তআ