সোনারগাঁয়ে চাঁদাবাজির সময় আটক-২

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুর এলাকা থেকে দুই চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। গ্রেফতারকৃতরা হলেন মোঃ জিয়াউর রহমান ওরফে জিয়া(২৫), মোঃ বাপ্পি মিয়া (৪০)।

গতকাল সোমবার র‌্যাব-১১ (সিপিএসসি আদমজীনগর) কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে রাস্তায় চলাচলরত যাত্রাবাহী পরিবহন বাস থামিয়ে চাঁদা আদায়কালে তাদেরকে হাতে-নাতে গ্রেফতার করে । এসময় তাদের দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ৭,৩০০/- টাকা উদ্ধার করা হয়।

গতকাল সোমবার দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার (সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, উপস্থিত স্বাক্ষী, পরিবহন চালক ও গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, জিয়া ও বাবুলের নেতৃত্বে একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে উপজেলার কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় রাস্তায় চলাচলরত যাত্রাবাহী পরিবহন বাস থামিয়ে গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে।

জোরপূর্বক গাড়ী প্রতি ৫০/- থেকে ১০০/- টাকা করে চাঁদা আদায় করে আসছে। কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় রাস্তায় চলাচলরত যাত্রীবাহী বাস থামিয়ে চাঁদা আদায়কালে উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ জিয়াউর রহমান ওরফে জিয়া ও মোঃ বাপ্পি মিয়াকে হাতে-নাতে গ্রেফতার করা হয়।

এই সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ৭,৩০০/- টাকা জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে আরও জানা গেছে, তারা দীর্ঘদিন ধরে পলাতক আসামীদের পরষ্পর যোগসাজশে কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় চলাচলরত যাত্রাবাহী বাস থামায়।

বাসের চালক ও হেলপারকে গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল। তাদের অত্যাচারে পরিবহন চালকরা অতিষ্ঠ। গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

দেশদর্পণ/আক/এসএ/এমএএস