গরু পাচারকারী সন্দেহে বিএসএফের গুলিতে ভারতীয় কিশোর নিহত

বিএসএফের গুলিতে প্রাণ গেল এক ভারতীয় কিশোরের। ঘটনা কোচবিহারের বালাভূতের, এর জেরে এখনো উত্তপ্ত ওই এলাকা। দফায় দফায় চলছে বিক্ষোভ। কলকাতার সংবাদ প্রতিদিন জানায়, গরু পাচারকারী সন্দেহে ওই কিশোরকে লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ জওয়ানরা।

ঘটনার সূত্রপাত রবিবার। বলা হচ্ছে, ওই দিন রাতে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে প্রায় ৮০টি গরু কোচবিহারের তুফানগঞ্জের বালাভূত এলাকায় জড়ো করেছিল পাচারকারীরা। এমন খবর পেয়ে অভিযান চালায় বিএসএফের ৬২ নম্বর ব্যাটালিয়ন। তাদের লক্ষ্য করে বোমা মেরে পালিয়ে যায় পাচারকারীরা।

সেই সময় বাড়ির সামনেই ছিল শাহিনুর হক নামে ওই কিশোর। তাকে দেখতে পেয়েই এলোপাতাড়ি গুলি চালায় জওয়ানরা। রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলে লুটিয়ে পড়ে শাহিনুর। ক্ষেপে যায় স্থানীয়রা। বিপদ বুঝে ঘটনাস্থল ছাড়ে জওয়ানরা।

সংবাদ প্রতিদিন আরও জানায়, এরপর খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। তাদের ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে স্থানীয়রা। মরদেহ উদ্ধারেও বাধা দেয় উত্তেজিত জনতা। ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় পুরো এলাকা। দীর্ঘক্ষণ পর পুলিশের আশ্বাসে কিছুটা শান্ত হয় পরিস্থিতি।

স্থানীয়দের ভাষ্য, তাঁতের শাড়ি তৈরির কাজে যুক্ত ওই কিশোরকে অন্যায়ভাবে খুন করা হয়েছে। অভিযুক্ত জওয়ানদের শাস্তি দিতেই হবে। তবে এ বিষয়ে মন্তব্য করেনি বিএসএফ।

১০ আগস্ট, ২০২০ at ১৪:২২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর