বীরগঞ্জে দলুয়া বাজার-জিন্দাপীর মেলার রাস্তা ও ব্রীজ এখন মরণ ফাঁদ

বীরগঞ্জে দলুয়া বাজার-জিন্দাপীর মেলার রাস্তায় ভাঙা ব্রীজ এখন মরন ফাঁদ উপজেলার মরন ফাঁদের চিহৃতি স্থান হিসেবে নিশ্চিত করেছেন এলাকাবাসী।

উপজেলার সাতোর ইউনিয়নে একটি জনগুরুত্বপূর্ণ ব্রীজের সাপোর্ট (উইং) ওয়াল ভেঙ্গে পড়ে যাওয়ার কারনে মারাত্মক জনদূর্ভোগ ও চলাচলে বিঘœ সৃষ্টি হয়েছে। ঢাকা-পঞ্চগড় মহাসড়কের দলুয়া বাজার থেকে ঐতিহাসিক জিন্দাপীর মেলা পাকা রাস্তায় নত্ত নদীর উপর ধলা ব্রীজ (উচু ব্রীজ) নামে বহুল পরিচিত।

অতি বর্ষনে ব্রীজটির প্রটেকশন (উইং) ওয়াল ভেঙ্গে নদীতে পড়ে গেছে। সরে জমিন ঘুরে দেখা গেছে উত্তর জনপদের এটি একটি অতিশয় জনগুরুত্বপূর্ণ পাকা রাস্তার প্রয়োজনীয় ব্রীজ। স্থানীয়রা ছাড়াও উত্তরে ঠাকুরগাঁও, দিনাজপুর রাজধানী ও ঢাকাসহ অসংখ্য যানবাহন ও মানুষ এই রাস্তায় প্রতিনিয়ত চলাচল করে।

ব্রীজের প্রটেকশন (উইং) ওয়াল ভেঙ্গে পড়ায় চলাচলের চরম দুর্ভোগ সহ মরণ ফাঁদে পরিণত হয়েছে। যে কোন মুহুর্তে দূর্ঘটনায় জান মালের অপুরনীয় ক্ষতির হওয়া আশঙ্গা করেছে সচেতন মহল। সাতোর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব প্রভাষক রেজাউল করিম শেখ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান

একেএম কাওসার, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব জিকরুল হক বাদশা সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, বাস্তবতার আলোকে সমস্যাটি জরুরী ভিত্তিতে সমাধান করা প্রয়োজন। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী এম এ মান্নাফ শাহ বলেন, ব্রীজটি ভেঙ্গে সেখানে নতুন ব্রীজ নির্মাণের জন্য প্রস্তাবনা প্রেরন করা হবে।