ঝিকরগাছায় বিয়ের আশ্বাসে তরুণীকে ধর্ষণ

প্রভাবশালীদের ঘটনা ধামা চাপা দেওয়ার চেষ্টার অভিযোগ

যশোরের ঝিকরগাছার পল্লীতে পিতৃহারা এক তরুণীকে ধর্ষণের ঘটনাকে ধামা চাপা দেওয়ার চেষ্টা চলছে। মোটা অংকের অর্থের বিনিময়ে বিয়ের কথা বলে একটি প্রভাবশালী মহল এ চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে।

গত ৩০ জুলাই রাতে ঝিকরগাছা উপজেলার নাভারণ ইউনিয়নের রঘুনাথপুর-বাকী গ্রামে এ ধর্ষণের ঘটনা ঘটে।

রঘুনাথপুর-বাকী গ্রামের চান্দু মিয়ার ছেলে মেহেদী হাসান (২২) ওইদিন রাতে তার (পিতৃহারা তরুণী) চাচাতো বোনের ঘরে জোরপূর্বক ঢুকে ধর্ষণ করে। প্রতিবেশীরা এসময় মেহেদী হাসানকে আটক করলে এক পর্যায় স্থানীয় প্রভাবশালী খলিল, আলিমুর ও জামায়াত নেতা আকরম আলী তরুণীর সঙ্গে বিয়ে দে‌ওয়ার কথা বলে ধর্ষককে ছেড়ে দেয়। এরপর থেকে তারা নানা তালবাহানা করে সময়ক্ষেপণ করে ধর্ষকের কাছ থেকে আর্থিক সুবিধা নিচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

তবে অভিযুক্ত ধর্ষকের বাবা চান্দু মিয়া জানান, মেয়ের সঙ্গে তার ছেলের প্রেমের সম্পর্ক আছে। তার মেয়েকে বিয়ে করার আশ্বাসে মেহেদী হাসান বাড়িতে যাতায়াত করত।

স্থানীয় মেম্বার জামাল হোসেন বলেন, ধর্ষণের বিষয়টি শুনেছি। ধর্ষকের সঙ্গে বিয়ের কথা বলে একটি প্রভাবশালী মহল ঘটনা ধামা চাপা দে‌ওয়ার চেষ্টা করছে বলেও তিনি অভিযোগ পেয়েছেন।

ঝিকরগাছা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মেজবাহ উদ্দীন আহমেদ জানান, বিষয়টি বিকালে মোবাইল ফোনে শুনেছি। খোঁজ নেওয়া হচ্ছে সঠিক হলে আইনগত ব‍্যবস্থা নেওয়া হবে।