প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্যোগে মানুষের কথা ভোলেন না

দিনাজপুর -দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, আওয়ামী লীগ সব সময় জনগণের জন্য কাজ করে। আওয়ামী লীগের প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা যে কোনো দুর্যোগে জনগণের পাশে থাকেন। তিনি কোনো দুর্যোগে মানুষের কথা ভুলেন না।

তাই তো জনগণ বার বার আওয়ামী লীগকে ক্ষমতায় আনে। বর্তমান বাংলাদেশে শেখ হাসিনা মানেই উন্নয়ন। এটি শুধু আজ দেশে নয়, বিদেশেও প্রশংসিত হচ্ছে। অনেকে এ উন্নয়ন সহ্য করতে পারেনি। তারা আজ ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। মানুষের পাশে না থাকায় জনগণ তাদের আজ ছুড়ে ফেলে দিয়েছে।

এখন তারা শুধুমাত্র টেলিভিশনের পর্দায় প্রেস ব্রিফিং আর পত্রিকার বিবৃতিতে সীমাবদ্ধ। খুব তাড়াতাড়ি তাদের অস্তিত্ব বিলিন হয়ে যাবে। তাই আমাদের সবারই উচিৎ মানুষের জন্য কাজ করে তাদের হৃদয়ে স্থান নেয়া। বিশেষ করে কোনো দুর্যোগে মানুষের পাশে দাড়ানো একটি মহৎ কাজ। এ কাজ করতে পারলে মানুষ সারাজীবন তার কথা স্মরণে রাখবে। তাই সবাই মিলে মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করতে হবে।

২৮ জুলাই মঙ্গলবার বীরগঞ্জ উপজেলা পরিষদ সভা কক্ষে অনুদান ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় এমপি গোপাল তার ঐচ্ছিক তহবিল থেকে ৩৫ লক্ষ টাকা ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ধর্মীয় প্রতিষ্ঠান ও দুঃস্থ ব্যক্তিদের ৫৪টি পরিবারের মাঝে ১৮ হাজার টাকা করে মোট ৯ লাখ ৭২ হাজার টাকার চেক বিতরণ করেন।

বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ছানাউল্লাহ, উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ইয়াসিন আলী, বঙ্গবন্ধু সৈনিক লীগ দিনাজপুর জেলা শাখার আহ্বায়ক মোঃ কামাল হোসেন প্রমুখ।

এর পূর্বে সাংসদ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ২০টি পরিবারের মাঝে ৩০ বান্ডিল ঢেউ টিন ও ৯০ হাজার টাকার চেক বিতরণ করেন।