নওগাঁয় বিনামূল্যে মাস্ক সরবরাহের দাবি জানিয়েছে সিপিবি

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) নওগাঁ জেলা কমিটির সভাপতি কমরেড অ্যাডভোকেট মহসীন রেজা বলেছেন সরকার মাস্ক ব্যবহার বাধ্যতামূলক ঘোষণা করেছে। সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও অফিস সংশ্লিষ্ট আগত সেবাগ্রহণকারীদের মাস্ক পরা নিশ্চিত করতে সংশ্লিষ্ট অফিস কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু বিভিন্ন অফিসের সঙ্গে সম্পৃক্ত নন, এমন মানুষের সংখ্যাই বেশি। তাদের মাস্ক পরা নিশ্চিত হবে কী করে? সকলের মাস্ক পরা নিশ্চিত করতে হলে সরকারকেই দায়িত্ব নিয়ে বিনামূল্যে জনসাধারণের মধ্যে মাস্ক সরবরাহ করতে হবে।

স্বাস্থ্যখাতে লুটপাট-দুর্নীতি, করোনাকালে মানুষের জীবন নিয়ে ব্যবসার ঘৃণ্য তৎপরতার বিরুদ্ধে রবিবার (২৬ জুলাই) সিপিবি নওগাঁ জেলা কমিটির আয়োজনে শহরের ব্রীজের মোড়ে আহূত দেশব্যাপী ‘ধিক্কার দিবস’ পালন উপলক্ষে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন । অথর্ব স্বাস্থ্যমন্ত্রী, দুর্নীতিবাজ আমলাদের অপসারণ, স্বাস্থ্য অধিদপ্তরের লুটেরা ঠিকাদারদের অবিলম্বে গ্রেপ্তার, স্বাস্থ্যখাতে লুটপাট-দুর্নীতি কঠোরভাবে বন্ধের দাবিতে সোচ্চার হওয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন:
নওগাঁয় চেম্বারের উদ্যোগে দু:স্থদের মাঝে সেলাই মেশিন বিতরন
দেশে করোনায় আরও ৫৪ মৃত্যু, শনাক্ত ২২৭৫
চামড়ার দাম ঢাকায় ৩৫, ঢাকার বাইরে ২৮ টাকা, রপ্তানির সুযোগ

মহসীন রেজা বলেন, করোনাভাইরাস মোকাবিলায় ব্যর্থ হয়ে সরকার এখন করোনাভাইরাসের পিছু পিছু হাঁটছে। সরকারের ভুল পদক্ষেপের কারণে সংক্রমণের সংখ্যা ব্যাপক হারে বেড়ে গেছে। পরীক্ষার বিষয়টি সহজলভ্য করা হয়নি। পরীক্ষার সংখ্যা না বাড়িয়ে পরিকল্পিতভাবে পরীক্ষার সংখ্যা কমিয়ে দেয়া হয়েছে। সরকারের কোভিড চিকিৎসা ব্যবস্থা নিয়ে জনগণের অনাস্থা আরও বেড়েছে।

সিপিবি নওগাঁ জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড শফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সভাপতি কমরেড প্রদ্যুৎ ফৌজদার, সিপিবি নেতা কমরেড আলীমুর রেজা রানা, সিপিবি নেতা কমরেড সেকেন্দার আলী, আদিবাসী নেত্রী কমরেড রেবেকা সরেন, শ্রমিক নেতা কমরেড মুনসুর রহমান, যুবনেতা কমরেড অ্যাডভোকেট মমিনুল ইসলাম স্বপন, ছাত্র নেতা শামীম আহসান প্রমূখ।

জুলাই ২৬, ২০২০ at ১৭:০৩:১৬ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএসআই/তআ