পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের ঘটনায় শীর্ষ মাদক ব্যবসায়ী কুদরত মণ্ডল (৫০) নিহত হয়েছেন। শুক্রবার গভীর রাতে উপজেলার মথুরাপুর ইউনিয়নের ডাংমড়কা সেন্টার মোড় এলাকায় এই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ফেনসিডিলসহ অস্ত্র ও গুলি উদ্ধার করেছে। নিহত কুদরতের নামে দৌলতপুর থানায় ৬টি মাদকের মামলাসহ ৮টি মামলা রয়েছে।

পুলিশ জানায়, শুক্রবার (২৪ জুলাই) দিবাগত রাত ১টার দিকে তাদের কাছে গোপন সূত্রে খবর আসে- উপজেলার ডাংমড়কা সেন্টার মোড় এলাকায় আবুল কালামের ইটভাটা সংলগ্ন স্থানে দুদল মাদক ব্যবসায়ীর মধ্যে ফেনসিডিল কেনাবেচা চলছে। খবর পেয়ে দৌলতপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) নিশিকান্ত সরকারের নেতৃত্বে পুলিশের একটি দল তাৎক্ষণিক সেখানে অভিযান চালান।

পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা দুই ভাগে বিভক্ত হয়ে পুলিশের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। জবাবে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় পুলিশ ও দুদল মাদক ব্যবসায়ীর মধ্যে ‘ত্রিমুখী বন্দুকযুদ্ধ’ বেধে যায়। এ ঘটনায় উভয়পক্ষের মধ্যে প্রায় অর্ধশত রাউন্ড গুলির ব্যবহার হয় বলে পুলিশ জানিয়েছে।

আরও পড়ুন :
স্বাস্থ্যকর হজমক্রিয়ায় সকালে ৫ খাবার
কয়েন থেকে করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি কতটা?
কৃমির যন্ত্রণায় ভুগছেন? সহজেই মুক্তি মিলবে আট ঘরোয়া উপায়ে
ত্বকের লাবণ্য ধরে রাখতে, ওজন নিয়ন্ত্রণে জামরুল
যেসব কারণে দেরিতে চার্জ হয় ফোন

এই ‘বন্দুকযুদ্ধের’ একপর্যায়ে পুলিশের গুলির মুখে মাদক ব্যবসায়ীরা সেখান থেকে পিছু হটতে বাধ্য হয়। এ সময় ঘটনাস্থল থেকে উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী কুদরত মণ্ডলকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ। পরে তাকে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কত্যর্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ৮ মামলার আসামি নিহত কুদরত মণ্ডল উপজেলার ভারত সীমান্তবর্তী রামকৃষ্ণপুর ইউনিয়নের মুন্সিগঞ্জ সীমান্ত এলাকার মৃত নিয়ামত মণ্ডলের ছেলে।

ঘটনাস্থল থেকে উদ্ধার করা ফেনসিডিলসহ পিস্তল, গুলি ও ম্যাগজিন

দৌলতপুর থানার ওসি এসএম আরিফুর রহমান জানান, পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত কুদরতের নামে ৬টি মাদকের মামলাসহ দৌলতপুর থানায় ৮টি মামলা রয়েছে। অন্য দুটির একটি অস্ত্র আইনে এবং অপরটি মারামারি সংক্রান্ত মামলা। ঘটনাস্থল থেকে ৪৩ বোতল ফেনসিডিল, একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি ও একটি হাসুয়া উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে ওসি জানিয়েছেন।

এদিকে রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে থানায় নেয়ার পর শনিবার (২৫ জুলাই) সকালে নিহত মাদক ব্যবসায়ী কুদরত মণ্ডলের লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

জুলাই ২৫, ২০২০ at ১২:৩৩:১৬ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর/এমএআর