ওবামা, বিল গেটসসহ বহু ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক, আমাজনের জেফ বেজোস, মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস, মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। বুধবার বড় বড় ব্যক্তি ও প্রতিষ্ঠানের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে সাইবার স্ক্যামাররা। খবর বিবিসির

হ্যাকড অ্যাকাউন্টের তালিকায় রয়েছে জো বাইডেন, বারাক ওবামার অফিশিয়াল পেজও। রয়েছে উবার, বিটকয়েন বিশেষজ্ঞ প্রতিষ্ঠানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। হ্যাক করা অ্যাকাউন্ট ব্যবহার করে ক্রিপটোকারেন্সি বিটকয়েন নেওয়ার জন্য মানুষকে প্রলুব্ধ করতে শুরু করে। বড় বড় ব্যক্তি ও প্রতিষ্ঠানের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে ভুয়া বার্তা দিয়ে বলা হয়, ৩০ মিনিটের মধ্যে এক হাজার ডলার বিটকয়েনে পাঠালে দ্রুত এর দ্বিগুণ ফেরত পাওয়া যাবে।

আরও পড়ুন :
করোনা প্রতিরোধে ‘ইমিউনিটি পিঠা’
এই সময় কাঁঠাল খাওয়া কেন জরুরি?
করোনার ভয়ে হাঁচি আটকে রাখছেন, হতে পারে মৃত্যুর কারণ!
আনারসের যত স্বাস্থ্য উপকারিতা
গোসলের পানিতে পাতাটি মেশালেই সর্দি-জ্বর ও সংক্রমণের ঝুঁকি কমবে!

অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পর ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে টুইট করা বন্ধ করে দেয় টুইটার কর্তৃপক্ষ। টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, এ বিষয়ে তদন্ত চলছে। দ্রুত এটি ঠিক করার পদক্ষেপ নেওয়া হচ্ছে। হালনাগাদ তথ্য শিগগিরই জানাতে পারব। এর আগেও. ২০১৭ সালে টুইটারে বড় বড় সংস্থার অ্যাকাউন্ট বেহাত হওয়ার ঘটনা ঘটে। এর মধ্যে অ্যামিনেস্টি ইন্টারন্যাশনালের অ্যাকাউন্টও ছিল। এমনটি টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসির অ্যাকাউন্ট হ্যাক করে সেখানে বর্ণবাদী মন্তব্য পোস্ট করেছিল হ্যাকাররা।

জুলাই ১৬, ২০২০ at ১৩:৪৪:১৬ (GMT+06)
দেশদর্পণ/আক/সক/এমএআর