চৌগাছায় সোনালী ও গ্রামীণ ব্যাংক লকডাউন

যশোরের চৌগাছায় করোনা ভাইরাস ব্যাপক ভাবে ছড়িয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে। প্রতি দিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। ইতোমধ্যে সোনালী ব্যাংক চৌগাছা শাখা ও গ্রামীণ ব্যাংক লকডাউন ঘোষনা করা হয়েছে।

এই ব্যাংক দুটিতে চারজন কর্মকর্তা করোনায় আক্রান্ত হওয়ায় লকডাউন করা হয়েছে বলে জানা গেছে। একের পর করোনা আক্রান্ত হওয়ায় খবরে আতংক ছড়িয়ে পড়েছে মানুষ।

সোনালী ব্যাংক চৌগাছা শাখার ব্যবস্থাপক আতিকুল ইসলাম আতিক সম্প্রতি করোনায় আক্রান্ত হন। এরপর পরই হাসান আলী ও জাহাঙ্গীর আলম নামের ব্যাংকের আরও দুই কর্মকর্তার শরীরে করোনা পজেটিভ ধরা পড়ে। যার ফলে ১৪ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত ব্যাংকটির চৌগাছা শাখা লকডাউন ঘোষনা করা হয়েছে। আইসোলেশনে থাকা ব্যাংকের ব্যবস্থাপক আতিকুল ইসলাম আতিক মোবাইল ফোনে লকডাউনের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে চৌগাছা বাজারস্থ্য গ্রামীণ ব্যাংকের কেন্দ্র ব্যবস্থাপক আহসান হাবিব করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। ওই কর্মকর্তার শরীরে করোনা পজিটিভ ধরা পড়ার পর গ্রামীণ ব্যাংক লকডাউন ঘোষনা করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন শাখা ব্যবস্থাপক মশিয়ার রহমান।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ লুৎফুন্নাহার জানিয়েছেন, সোনালী ব্যাংকের ব্যবস্থাপক হাসপাতালের আইসোলেশনে ভর্তি আছেন। আক্রান্ত অন্যরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। ব্যাংকের আরও কয়েকজন কর্মকর্তার শরীরে করোনার উপসর্গ থাকায় তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর পাঠানো হয়েছে।

একের পর এক করোনায় আক্রান্তের খবরে আতংক ছড়িয়ে পড়েছে গোটা উপজেলা জুড়ে। ব্যবসায়ী, চাকুরীজীবি, সাংবাদিকসহ সব পেশার মানুষের মাঝে দেখা দিয়েছে আতংক। তবে করোনায় আতকিংক না হয়ে সকলকে সচেতনতার সাথে চলাফেরার পাশাপাশি বাধ্যতামূলক মুখে মাস্ক পরার অনুরোধ করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

দেশদর্পণ/আক/মাক/এমএআর