মণিরামপুরে সাবেক চরমপন্থি নেতাকে করে হত্যা

উপজেলার হাজিরহাট দিগঙ্গা কুচলিয়া এলাকায় রফিক নামে ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। আজ দুপুর সোয়া ১ টার দিকে কুচলিয়া স্কুলের পাশে এ ঘটনা ঘটে। নিহত রফিকুল ইসলাম (৪৭) পেশায় ইজিবাইক চালক হলেও একসময় তিনি পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির নেতা ছিলেন।তিনি উপজেলার মধুপুর গ্রামের আমারত আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দেড়টার দিকে রফিক ইজিবাইক নিয়ে নওয়াপাড়া থেকে মনিরামপুরের দিকে আসছিলেন।তিনি হাজিরহাট দিগঙ্গা কুচলিয়া স্কুলের পাশে পৌঁছুলে অজ্ঞাত সন্ত্রাসীরা তাকে লক্ষ করে গুলি ছোড়ে। এতে তিনি লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা তার মৃত্যু নিশ্চিত করতে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে দেয়। এরপর তারা চলে যায়।

স্থানীয়রা জানান, রফিক এখন ইজিবাইক চালালেও এক সময় নামকরা সন্ত্রাসী ছিলেন। করতেন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি। এলাকার মানুষ তাকে ভয় করতেন। সে সময় হরিদাসকাটি উনিয়নের চেয়ারমযান প্রকাশ সাহা খুন হলে তার বিরুদ্ধে জড়িত থাকার অভিযোগ ওঠে। এ ছাড়াও অভয়নগর পৌরসভার কাউনসিলর অলিয়ার রহমান হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে ।

ঘটনাস্থল থেকে মনিরামপুর থানার উপ পরিদর্শক আব্দুর রহমান জানান, রফিক ইজিবাইক চালান। আজ দুপুর শোয়া একটার দিকে অজ্ঞাত সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করেছে। এলাকাবাসী গুলির শব্দ শুনে ঘটনাস্থলে গিয়ে রফিকের লাশ পড়ে থাকতে দেখে। তার বুকে ও হাতে গুলির চিহ্ন রয়েছে। এ ছাড়া তার গলায় কোপ মারা হয়েছে। কি কারণে এবং কারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তা জানার চেষ্টা করা হচ্ছে।

জুলাই ০৯, ২০২০ at ২১:১০:১৬ (GMT+06)
দেশদর্পণ/আক/ডিবি/এমএআর