করোনার কাছে হেরে গেলেন নালিতাবাড়ীর সাবেক মেয়র আব্দুল হালিম

প্রাণঘাতি করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করে অবশেষে হেরেই গেলেন সাবেক পৌর মেয়র এবং নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল হালিম উকিল।

রোববার (৫ জুলাই) দিবাগত রাত সাড়ে বারোটার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর উত্তরায় কুয়েত মৈত্রি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।

কৈশোরে মুক্তিযুদ্ধে অংশ নেওয়ার পর তিনি রাজনীতিতে জড়িয়ে পড়েন। তরুণ বয়সেই তিনি নালিতাবাড়ী ইউনিয়ন পরিষদের দুই দুইবার চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়াও নালিতাবাড়ীর পৌরসভার প্রথম চেয়ারম্যান ও পরবর্তীতে মেয়র হিসেবে টানা মোট দুইবার সফলতার সাথে দায়িত্ব পালন করেন। রাজনীতিতে তিনি প্রথমে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতি এবং সবশেষ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করেন। আমৃত্যু তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। তাঁর মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য, সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ নেতা কৃষিবিদ বদিউজ্জামান বাদশা, নালিতাবাড়ীর পৌর মেয়র আবু বকর সিদ্দিক বাক্কার ও জেলা আওয়ামীলীগের সদস্য সরকার গোলাম ফারুক সহ বিভিন্ন মহল তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।