চৌগাছায় সেনাবাহিনীর চিকিৎসা ক্যাম্পেইন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে যশোরের চৌগাছায় সেনাবাহিনীর উদ্যোগে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯টায় চৌগাছা সরকারি কলেজে এই মেডিকেল ক্যাম্পেইনের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন।

বাংলাদেশ সেনাবাহিনীর ৮৮ পদাতিক ব্রিগেডের ৫৫ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায়, অগ্রণী ৩৭ পদাতিক ডিভিশনের পরিচলানায় এবং ৭১ ফিল্ড এ্যাম্বুলেন্স ও চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় দিনব্যাপি এই ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে সার্বক্ষণিক চিকিৎসা সেবা প্রদান করেন ৭১ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লেঃ কর্ণেল ডা. ফাতেমা জেরিন খানের নেতৃত্বে সেনাবাহিনীর ৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক ও চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ জন চিকিৎসক। ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে উপজেলার প্রতিটি ইউনিয়ন থেকে ৫০ জন করে প্রায় ৬শ প্রসূতিকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

চিকিৎসা সেবা শেষে দরিদ্র প্রসূতি মায়েদের খাদ্য সামগ্রী প্রদান করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান ড. এম মোস্তানিছুর রহমান, বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার, সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেলসহ ইউপি চেয়ারম্যান, কাউন্সিলর, আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।