রাজশাহী বিভাগে করোনা শনাক্ত মোট ৬৮৫১, সুস্থ ১৯৪০

রাজশাহী বিভাগের একদিনে অর্থাৎ গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে। নতুন আরো শনাক্ত হয়েছেন ২৬২ জন। আর সুস্থ হয়েছে ১৪৪ জন। এনিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬,৮৫১ জনে।

রবিবার এই তথ্য নিশ্চিত করেন রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য। তিনি জানান, বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৬০৮ জন। বর্তমানে মোট সুস্থদের সংখ্যা ১,৯৪০ জন।

গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে সর্বোচ্চ ৯৬ জন শনাক্ত হয়েছেন রাজশাহী জেলায়। এছাড়া বগুড়ায় ৬১ জন, সিরাজগঞ্জে ৩০, নওগাঁয় ১৭, নাটোরে ২৯, পাবনায় ২৬ এবং জয়পুরহাটে ৩ জন শনাক্ত হয়েছেন।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের বগুড়া জেলায় সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৩,৩০৭ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলায় শনাক্তের সংখ্যা ১,০৮৫ জন। তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জে শনাক্ত হয়েছে ৬২৭ জন।

এছাড়া নওগাঁ জেলায় ৫৫৯, চাঁপাইনবাবগঞ্জে ১০১ জন, নাটোরে ২২৪ জন, পাবনা ৪৭৪ জন এবং জয়পুরহাটে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৪৫৪ জন।

বিভাগে করোনা আক্রান্ত রোগী মারা গেছে ৯৫ জন। মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় মোট ১০জন, বগুড়ায় আরো ১জনসহ মোট ৬১, পাননায় ৮, নওগাঁয় ৭, সিরাজগঞ্জে ৮ জন এবং নাটোরে করোনা আক্রান্ত রোগী মারা গেছেন ১জন ।