সিরাজগঞ্জে মেয়েকে ধর্ষণকারী বাবাসহ গ্রেফতার ২

 সিরাজগঞ্জে কিশোরী মেয়েকে ধর্ষণকারী বাবাসহ পলাতক দুই ধর্ষককে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হলো, মনিরুল ইসলাম (৪৫) বেলকুচি উপজেলার হরিনাথপুর চর গ্রামের শাহজাহান আলীর ছেলে ও শিশু ধর্ষণ চেষ্টা মামলার আসামি তাড়াশ উপজেলার আমজাদ হোসেন (৫০) হামকুড়িয়া গ্রামের মৃত ছকির শেখের ছেলে।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১২ সিরাজগঞ্জের অধিনায়ক মো. খায়রুল ইসলাম।

প্রায় ১ বছর যাবত পিতা বিভিন্ন ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি দিয়ে নিজের মেয়েকে ধর্ষন করতো। পারিবারিক ও
সামাজিক সম্মানের কথা বিবেচনা করে এতদিন সহ্য করেছিল সে। কিন্তু পাষন্ড পিতার নির্মম অত্যাচার অসহনীয় পর্যায়ে গেলে কোন উপায় না পেয়ে সম্প্রতি স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় মেয়েটি পিতা মনিরুল ইসলামের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে বেলকুচি থানায় একটি মামলা করে। মামলার খবর শুনে আসামী মনিরুল ইসলাম পলাতক থাকে।

ঘটনা সম্পর্কে অবহিত হয়ে আসামীকে গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২, সিরাজগঞ্জের একটি আভিযানিক দল গত বুধবার (১ জুলাই) রাত্রে ঢাকার যাত্রাবাড়ী পশ্চিম জনতা বাজার এলাকা
হতে কিশোরী মেয়ে ধর্ষণ মামলার আসামী মোঃ মনিরুল ইসলামকে গ্রেফতার করতে সক্ষম হয়।

অপরদিকে, গত (৮ মে) বিকালে তাড়াশ উপজেলার মান্নান নগর বাজারের নির্জন স্থানে একটি অটোভ্যানের মধ্যে (৫) বছরের এক শিশু কন্যাকে ধর্ষনের চেষ্টা করে। এতে শিশুটির প্রচুর রক্ষক্ষরণ হয়। এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে তাড়াশ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে।

ঘটনার পর থেকে আসামী পলাতক থাকে। পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২, সিরাজগঞ্জের অপর একটি আভিযানিক দল বুধবার (১ জুলাই) রাতে উপজেলার মান্নান নগর বাজার এলাকা থেকে শিশু কন্যা ধর্ষণ চেষ্টা মামলার
আসামীকে গ্রেফতার করে।