রায়গঞ্জে এক রাতে ৪ বাড়িতে চুরি, রাত জেগে বসছে পাহারা

সিরাজগঞ্জের রায়গঞ্জের পল্লীতে চোরের উপদ্রুব বেড়েই চলছে। প্রায় সময়েই বিভিন্ন এলাকায় চুরি হওয়ার সংবাদ আসছে। বুধবার (১ জুলাই) গভীর রাতে উপজেলার হাটপাঙ্গাসীর নওদা ডুমুর গ্রামের চার বাড়িতে চুরি হয়েছে। পুরাতন পদ্ধতিতে সংঘবদ্ধ চোরের দল ঘরের সিধ কেটে এই চুরি সংগঠিত করে বলে জানা যায়।

চার বাড়ি থেকে প্রায় ১ লক্ষ নগদ টাকা , কৃষি পণ্য,মোবাইলসহ নিত্য দিনের ব্যবহার্য জিনিসপত্র চুরি করে নিয়ে যায়। এছাড়া পৌরসভার লক্ষিকোলা আয়ের পাড়া গ্রামের এক কৃষকের গোয়াল ঘর থেকে প্রায় ২ লক্ষাধিক টাকার মূল্যমানের ২ টি গরু চুরি হয়।

আরও পড়ুন :
ত্বকের লাবণ্য ধরে রাখতে, ওজন নিয়ন্ত্রণে জামরুল
চীনে নতুন ফ্লু ভাইরাস শনাক্ত, বিশ্বজুড়ে মহামারির শঙ্কা
চিনি পরিহারে মিলবে আশ্চর্য পাঁচ উপকার!
এই সময় কাঁঠাল খাওয়া কেন জরুরি?

অন্যদিকে উপজেলার বিভিন্ন এলাকায় চোরের উপদ্রুব ঠেকাতে রাত জেগে পাহারা দেয়া শুরু হয়েছে। কোরবানিতে বিক্রির কৃষকদের গরু চুরির খবর উপজেলা ব্যাপী ছড়িয়ে পড়ায় গ্রাম্য কৃষকরা পালা করে পাহারা বসিয়েছে। উপজেলার পুল্লা গ্রাম পাঙ্গাসী,ব্রক্ষ্মগাছা, ধামাইনগর সহ বিভিন্ন অঞ্চলে কম বেশি চুরি সংগঠিত হওয়ায় এলাকাবাসী আতংকে আছে।

স্হানীয়রা জানান, করোনার ভয়াবহতায় রাতে আইন শৃংখলা বাহিনীর টহল না থাকায় কিছু অভাবী সুযোগ সন্ধানী মানুষ এই পেশা বেছে নিতে পারে। তাছাড়া রায়গঞ্জ ও এলাকার বাইরে পেশাদারী সংঘবদ্ধ চোরের দল এই কাজে নেমে পড়েছে।

রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: শহিদুল ইসলাম জানান, একসঙ্গে ৪ বাড়িতে চুরির বিষয়টি আমি শুনেছি। খোঁজ-খবর নিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

জুলাই ০২, ২০২০ at ১৩:২২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এআর/এমএআর