দেশে করোনায় মৃতদের ৪৩ শতাংশ ষাটোর্ধ্ব

দেশ প্রতিবেদক: মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মারা যাওয়া রোগীদের মধ্যে ষাটোর্ধ ব্যক্তিদের সংখ্যাই বেশি। করোনায় বয়সের এই স্তরের মানুষের মৃত্যুর হার ৪৩ দশমিক ২৭ শতাংশ।

বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ে আজ বুধবার (১ জুলাই) দুপুরে অনলাইন ব্রিফিংকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এতথ্য জানান।
তিনি বলেন, দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা মারা যাচ্ছেন, তাদের মধ্যে ষাটোর্ধ বয়সের মানুষ বেশি। এ পর্যন্ত যারা মৃত্যুবরণ করেছেন, তাদের মধ্যে ষাটোর্ধ বয়সের মানুষের মৃত্যুর হার ৪৩ দশমিক ২৭ শতাংশ।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, অন্য বয়সীদের মধ্যে মৃত্যুর হারে ৫১ থেকে ৬০ বছরের মানুষের মৃত্যু হার ২৮ দশমিক ৫১ শতাংশ; ৪১ থেকে ৫০ বছরের ১৪ দশমিক ৯৯ শতাংশ; ৩১ থেকে ৪০ বছরের ৭ দশমিক ৬২ শতাংশ; ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ দশমিক ৪৯ শতাংশ; ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ দশমিক ১৬ শতাংশ এবং ১০ বছরের নিচে দশমিক ৬৩ শতাংশ।

তিনি আরো জানান, করোনায় ঢাকা ও চট্টগ্রাম বিভাগে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে। এদের বেশিরভাগই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

এদিকে, দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪১ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭৭৫ জন।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৮৮৮ জন। আর মোট শনাক্তের সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন।