মুজিববর্ষে সেনাবাহিনীর স্বাস্থ্যসেবা

গর্ভবতী মায়েদের বিনামূল্যে ওষুধ দেয়া হচ্ছে।

দেশ প্রতিবেদক, দৌলতপুর (কুষ্টিয়া): মুজিববর্ষ উপলক্ষে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় সেনাবাহিনীর উদ্যোগে গর্ভবতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেয়া হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) দিনব্যাপী এই স্বাস্থ্যসেবা প্রদান করা হয়।

দৌলতপুর উপজেলার আল্লারদর্গায় নুরুজ্জামান বিশ্বাস ডিগ্রি কলেজ প্রাঙ্গণে ৫৫ পদাতিক ডিভিশনের অধিনস্থ সেনাবাহিনীর একটি বিশেষ চিকিৎসক টিমের তত্ত্বাবধানে এই স্বাস্থ্যসেবা পরিচালিত হয়। এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা গর্ভবতী মায়েদের চিকিৎসা, পরামর্শ ও বিনামূল্যে ওষুধ দেয়া হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের নির্দেশনা অনুযায়ী ২১ পদাতিক বিগ্রেডের বিগ্রেড কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল রিয়াজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই স্বাস্থ্যসেবা কর্মসূচি উদ্বোধন করেন। এ সময় ২০ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ইয়াসির সারোয়াত উপস্থিত ছিলেন।

বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে সেনাবাহিনী।

আয়োজন সংশ্লিষ্ট সেনা কর্মকর্তা ও সেনা সদস্যদের উপস্থিতিতে দিনভর এই চিকিৎসা সেবা কার্যক্রম চলে। উপজেলার ১৪ ইউনিয়নের ৩শ জন গর্ভবতী মা এখান থেকে চিকিৎসা সেবা গ্রহণ করেছেন। এ সময় চিকিৎসা সহায়তার পাশাপাশি এসব মায়েদের মধ্যে খাদ্যসহায়তাও দেয়া হয়।

আগামী ৯ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন অঞ্চলে সেনাবাহিনীর চিকিৎসা সেবা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা যায়। এই সেবা প্রদানের সময় উপসর্গ পেলে গর্ভবতী মায়েদের করোনা টেস্টের নমুনাও সংগ্রহ করছে সেনাবাহিনী।