সিরাজগঞ্জে দুই সাংবাদিকের ওপর হামলা

দেশ প্রতিবেদক, সিরাজগঞ্জ : কোরবানির পশুর হাটের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ইজারদারদের হামলা ও মারপিটের শিকার হলেন ডিবিসি নিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান ও চ্যানেল আইয়ের ক্যামেরা পার্সন আশরাফুল ইসলাম।

মঙ্গলবার (৩০ জুন) বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটা হাটে এ মারপিটের ঘটনা ঘটে। এ সময় সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল ভাংচুর করা হয়।

হামলার শিকার ডিবিসি’র জেলা প্রতিনিধি রিফাত রহমান বলেন, বিকেলে কোরবানির পশুর হাটের উপর প্রতিবেদন করার জন্য আমি ও চ্যানেল আইয়ের ক্যামেরা পার্সন আশরাফুল শালুয়াভিটা হাটে যাই। ক্যামেরায় ভিডিও ধারণ করার সময় অতর্কিতভাবে হেলাল, খলিলুর রহমান, সেরাজুল, মিজান, ইসমাইলসহ ইজারাদারের প্রায় ১৫/১৬ জন লোক এসে ঘিরে ধরে। তারা জোরপূর্বক ক্যামেরা পার্সনসহ আমাকে টেনে হিঁচড়ে হাট কমিটির অফিস ঘরে নিয়ে যায় এবং সেখানে আটকে রেখে বেদম মারপিট করে। এক পর্যায়ে আমাদের কাছে থাকা ক্যামেরা ও মোবাইল ভাংচুর করে তারা। মারপিট ও হেনেন্তার পর প্রাণনাশের হুমকি দিয়ে আমাদের অফিস থেকে বের করে দেয়। এ বিষয়ে সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন বলেন, এ ঘটনায় রিফাত রহমান বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫/৬ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। এটি একটি ন্যক্করজনক ঘটনা আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে আইনের
আওতায় নিয়ে আসার দাবী জানাচ্ছি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, সাংবাদিককে মারপিটের বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ হামলার সাথে যারাই জড়িত থাকুক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।