বিনা চিকিৎসায় মৃত্যুর মিছিল থামানোর দাবিতে নীলফামারীতে ছাত্র জোটের বিক্ষোভ

বিনা চিকিৎসায় মৃত্যুর মিছিল থামানোর দাবিতে নীলফামারীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বোববার দুপুরে প্রগতিশীল ছাত্র জোট নীলফামারী জেলা শাখার আয়োজনে জেলার ডিমলা ডাঙ্গারহাটে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্র জোটের সমন্বয়ক জাকির হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ছাত্র ফ্রন্ট জয়পুরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, ছাত্র ফ্রন্ট ডোমার উপজেলার সাংগঠনিক সম্পাদক নিশাত শাল সাবিল, ডিমলা উপজেলার স্কুল বিষয়ক সম্পাদক মেহেদী হাচান প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন দিনে দিনে করোনার সংক্রমন বাড়ছে,মানুষ এক অজানা আতঙ্কে দিন গুনছে। এমনি অবস্থা যখন বিরাজ করছে তখন দেশের বিদ্যমান স্বাস্থ্যব্যবস্থা তথা চিকিৎসা ব্যবস্থার কথা আমরা সকলেই জানি।এবারের বাজেটেও স্বাস্থখাতে বরাদ্দের তেমন কোন উল্লেখযোগ্য পার্থক্য আমরা দেখিনি।মানুষ পরীক্ষা করাতে না পেরে যখন এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ঘুরে ঘুরে রাস্তায় শেষ নিঃশ্বাস ত্যাগ করছে এর চাইতে আর লজ্জার কিছু নেই।বক্তরা আরও বলেন সংক্রমনের শুরু থেকে এ পর্যন্ত যা পরীক্ষা হয়েছে তা মোট জনসংখ্যার খুব ই সামান্য অংশ।

গত কয়েকদিন ধরে বিভিন্ন পত্র পত্রিকায় খবর দেখা যাচ্ছে কিটের অভাবে অনেক স্থানে করোনা পরীক্ষা সাময়িক বন্ধ আছে যা আমাদের জন্য বড়ই হতাশার কথা। এই অবস্থার মধ্যে আবার বেসরকারি হাসপাতালের চিকিৎসার চিত্র আমরা প্রতিদিন পত্র পত্রিকায় টিভিতে দেখছি।গত কয়েকদিনে রাজধানির বেশ কিছু বেসরকারি হাসপাতালের করোনা চিকিৎসার নামে রোগি কে জিম্মি করে লক্ষ লক্ষ টাকা বিল করেছে যা রীতিমত বেআইনি।

আরও পড়ুন :
ঠাণ্ডা বা ফ্লু থেকে নিস্তার মিলবে এক কোয়া রসুনেই!
মধ্যরাতে আচমকা মাটির নিচে ঢুকে গেল ৫ বাড়ি
শিশুর করোনার লক্ষণ দেখা দিলে তৎক্ষণাৎ যা করবেন
কৃমির যন্ত্রণায় ভুগছেন? সহজেই মুক্তি মিলবে আট ঘরোয়া উপায়ে
মাস্ক না ফেস শিল্ড, করোনা প্রতিরোধে কোনটি কার্যকর?

আইসিইউ সাপোর্ট না দিয়েই রোগিকে হাত পা বেঁধে ঘুমের ঔষধ খাইয়ে চিকিৎসার নামে তামাশা করছে।আজকের বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় এরকম আরও বেশ কিছু মর্মাহত ঘটনার উল্লেখ আছে যা কোনভাবেই চিকিৎসার মধ্য পড়ে না,এটা করোনাকালে একটি ডাকাতি যা বেসরকারি ক্লিনিক, হাসপাতালের মাধ্যমে তারা সম্পন্ন করছে।

এদের তদন্ত করে দ্রুত শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে এবং সরকারিভাবে প্রতিদিন ৫০০০০ করোনার পরীক্ষা করতে হবে। অক্সিজেন সিলিন্ডারের সিন্ডকেট ভেঙ্গে সমস্ত হাসপাতালে কেন্দ্রীয়ভাবে অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে হবে। আইসিইউ, ভেন্টিলেটরসহ যুগোপযোগি চিকিৎসার ব্যবস্থা নিশ্চিতের জন্য স্বাস্থ্যখাতে বাজেটের ২০% বরাদ্দ দেওয়ারও দাবি জানান।

জুন ২৮, ২০২০ at ১৪:২৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আরআর/এমএআর