জুভেন্তাসের বিশাল জয়ে রোনালদোর গোল

নিজে করেছেন এক গোল; দুই সতীর্থকে দিয়ে করিয়েছে আরও দুটি। ক্রিস্টিয়ানো রোনালদোর এমন নৈপুণ্যে ইতালিয়ান সেরি আয় পয়েন্ট টেবিলের তলানির দিকে থাকা লিসকে রীতিমতো উড়িয়ে দিয়েছে জুভেন্তাস।

নিজেদের মাঠে শুক্রবার রাতের ম্যাচটিতে ৪-০ গোলের জয় পায় শিরোপাধারীরা। রোনালদোর পাশাপাশি একটি করে গোল করে জুভেন্তাসের জয়ে অবদান রাখেন পাওলো দিবালা, গঞ্জালো হিগুয়াইন ও মাতিচ ডি লিট।

এই জয়ে সাত পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান আরও দৃঢ় করল জুভেন্তাস। ২৮ ম্যাচে ২২ জয় ও তিন ড্রয়ে দলটির পয়েন্ট ৬৯। এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে লাৎসিও।

অতিথি লিস প্রথমার্ধেই দশ জনের দলে পরিণত হয়। ৩২তম মিনিটে বল নিয়ন্ত্রণে নিতে গিয়ে জুভেন্তাসের রদ্রিগো বেস্তাসুরকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন লিসের ইতালিয়ান ডিফেন্ডার ফাবিও লুসিওনি।

প্রথমার্ধে স্বাগতিকদের এগিয়ে নেওয়া অসাধারণ একটি সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু অসাধারণ শটটি লক্ষ্যে রাখতে পারেননি পর্তুগিজ এই ফরোয়ার্ড। গোলশূন্যতায় শেষ হয় প্রথমার্ধ।

ম্যাচের ৫৩তম মিনিটে এগিয়ে যায় জুভেন্তাস। রোনালদোর বাড়ানো বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকেই বা পায়ের শটে জালে জড়ান দিবালা। এর নয় মিনিটের মাথায় পেনাল্টি শটে নিজে গোল করেন রোনালদো। ডি-বক্সে নিজেই ফাউলের শিকার হয়েছিলেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। চলতি লিগে এ নিয়ে ২৩টি গোল করলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

৮৩তম মিনিটে দলকে তৃতীয় গোলটি এনে দেন হিগুয়াইন। রোনালদোর ব্যাক হিল থেকে বল পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে লক্ষ্যে পাঠাতে ভুল করেননি আর্জেন্টাইন এই স্ট্রাইকার।

এর দুই মিনিটের মাথায় অতিথি দলের কফিনে শেষ পেরেক ঠুকেন ডি লিট। সতীর্থ দগলাস কস্তার কাছ থেকে বল পেয়ে খুব কাছ ছেতে হেডে জালে বল জড়ান ডাচ এই ডিফেন্ডার। করোনা সংকট পরবর্তী লিগের খেলায় টানা দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্তাস।

জুন ২৭, ২০২০ at ১২:৪৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর