হাতির আক্রমনে বন বিভাগের অফিস বিধ্বস্ত ও ঘর বাড়ী ভাংচুর

শেরপুরের নালিতাবাড়ীতে বন্যহাতির তান্ডবে ময়মনসিংহ বনবিভাগের গোপালপুর বিট অফিসের দুটি দেয়াল ভেঙ্গে তছনছ করেছে ১৫/২০ টি বন্যহাতির দল।

এছাড়া অফিস সংলগ্ন রফিকুল ইসলাম ও ছখিনা বেগমের টিনের ঘর ভাংচুর করে।

আরও পড়ুন:
পরিবেশ বাঁচাতে বৃক্ষরোপণ
যশোরে নারীর কর্মদক্ষতা উন্নয়নে সেলাই মেশিন বিতরণ
রাণীশংকৈলে বজ্রপাতে মত্যু
শিশু সাদিয়া হত্যার আসামী গ্রেফতার, আদালতে স্বীকারোক্তি

বন বিভাগ ও স্থানীয়রা জানান ,নালিতাবাড়ী রামচন্দ্রকুড়া মন্ডলিয়া পাড়া ইউনিয়নের পানিহাটা গ্রামের পাহাড় দিয়ে ভারত থেকে হাতির দলটি ২৩ জুন  আনুমানিক রাত  ১২ টার দিকে বাংলাদেশের সীমানায় প্রবেশ করে । রাত প্রায় ৩ টার দিকে গোপালপুর বন বিভাগের অফিসে ঢুকে দুটি দেয়াল,  রান্নাঘর ও নার্সারী তছনছ করে । পরবর্তীতে অফিস সংলগ্ন আলী আকবরের পুত্র রফিকুলের(৩৫) টিনের চৌচালা ঘর ভেঙ্গে তছনছ করে ,ঘরে রাখা মুটকির চাল সহ সেখানে রাখা ২ হাজার টাকা খেয়ে ফেলে  এবং  বিধবা সখিনা বেগমের(৭০) টিনের ঘরে প্রবেশ করে চাল,ধান খায় ও একটি টিউবওয়েল ভাঙচুর করে  ।

বন কর্মকর্তা শাহ আলম বলেন — ২৩ জুন রাতে আনুমানিক ১২টার  দিকে হাতির দল বাংলাদেশ সীমানায় প্রবেশ করে । এ সময় থেকেই আমি এলাকাবাসী কে নিয়ে প্রতিরোধের ব্যবস্থা করি , হতাহত ঠেকাতে লোকজন কে নিরাপদ দূরত্বে সরিয়ে নেই্‌ এবং  আলো জ্বালিয়ে অবস্থান করি । হাতির দলটি অফিসের পেছন দিয়ে ঢুকে পড়ে প্রায় তান্ডব চালিয়ে ১০-১২ লাখ টাকার ক্ষতি করে ।