শিরোপা থেকে ২ পয়েন্ট দূরে লিভারপুল

অতিথি ক্রিস্টাল প্যালেসকে রীতিমতো উড়িয়ে দিয়ে চলতি প্রিমিয়ার লিগে শিরোপা জেতার কাজটা আরও সহজ করে রাখল লিভারপুল। লিগে এখনো নিজেদের সাতটি ম্যাচ বাকি থাকলেও অল রেডদের চ্যাম্পিয়ন হতে দরকার মাত্র দুই পয়েন্ট!

অ্যানফিল্ডে বুধবার রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে ক্রিস্টালকে ৪-০ ব্যবধানে হারায় লিভারপুল। প্রথমার্ধে গোল করে দলকে এগিয়ে নেন ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ড ও মোহামেদ সালাহ। বিরতির পর ফাবিনিয়ো ও সাদিও মানে একটি করে গোল করলে বড় জয় নিশ্চিত হয় স্বাগতিক দলের।

এই জয়ে তিরিশ বছরের মধ্যে প্রথমবারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের একেবারে কাছে এসে পৌঁছেছে লিভারপুল। এমনকি বৃহস্পতিবার রাতেই শিরোপা নিশ্চিত হয়ে যেতে পারে দলটির। সে ক্ষেত্রে এদিন রাতে চেলসির বিপক্ষে পয়েন্ট হারাতে হবে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে থাকা ম্যানচেস্টার সিটিকে।

শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৩১ ম্যাচে ২৮ জয় ও দুই ড্রয়ে ৮৬। এক ম্যাচ কম খেলা গত আসরের চ্যাম্পিয়ন সিটি দ্বিতীয়স্থানে আছে ১৩ পয়েন্ট কম নিয়ে। করোনাভাইরাসের কারণে অচলাবস্থা শেষে গত রবিবার প্রথমবারের মতো খেলতে নামে লিভারপুল। ফেরার ম্যাচেই হোঁচট খায় লিভারপুল। এভারটনের মাঠে গোলশূন্য ড্র করে দলটি।

ওই ম্যাচের দলে চারটি পরিবর্তন এনে ক্রিস্টালের বিপক্ষে দল সাজান ক্লপ। শুরুর একাদশে নামানো জয় সালাহ, লেফট-ব্যাক অ্যান্ড্রু রবের্টসন ও মিডফিল্ডার জর্জিনিও উইনাল্ডামকে। তাতে আগের ম্যাচের ব্যর্থতা ভুলে দারুণ নৈপুণ্য দেখায় লিভারপুল। বৃহস্পতিবার রাতে ম্যানসিটি চেলসির কাছে পয়েন্ট না হারালে শিরোপা নিশ্চিতের জন্য অপেক্ষা খানিকটা বাড়বে লিভারপুলের। সেক্ষেত্রে শিরোপা জয়ের উদ্‌যাপনে মাতার জন্য আগামী ২ জুলাই সিটির মাঠে জয় পেতে হবে তাদের।

জুন ২৫, ২০২০ at ১০:৫৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/এমএআর