স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবিতে নীলফামারীতে ছাত্র ফ্রন্টের বিক্ষোভ

সবার জন্য চিকিৎসা নিশ্চিত, স্বাস্থ্য খাতে বাজেটের ২০ ভাগ ও জিডিপির ৫ ভাগ বরাদ্দ,হাসপাতালগুলোতে কেন্দ্রিয় অক্সিজেন সরবরাহ নিশ্চিত এবং বিনা চিকিৎসায় মৃত্যু বন্ধের দাবিতে ২৪ জুন বেলা ১১ টায় নীলফামারী জেলা ডিমলা উপজেলার ডাঙ্গারহাটের মুক্তিযোদ্ধা চত্তরের সামনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ডিমলা উপজেলার সভাপতি জাকির হোসেন সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, জেলা বাসদের আহ্বায়ক কমরেড ইউনুছ আলী, বাসদ সদস্য হামিদুল ইসলাম, ছাত্র ফ্রন্ট, জয়পুরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, ছাত্র ফ্রন্ট ডিমলা উপজেলার সদস্য সাজু ইসলাম প্রমূখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দিনে দিনে করোনার সংক্রমন বাড়ছে,মানুষ এক অজানা আতঙ্কে দিন গুনছে।এমনি অবস্থা যখন বিরাজ করছে তখন দেশের বিদ্যমান স্বাস্থ্যব্যবস্থা তথা চিকিৎসা ব্যবস্থার কথা আমরা সকলেই জানি।এবারের বাজেটেও স্বাস্থ্যখাতের বরাদ্দের তেমন কোন উল্লেখযোগ্য পার্থক্য আমরা দেখিনি।মানুষ পরীক্ষা করাতে না পেরে যখন এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ঘুরে ঘুরে রাস্তায় শেষ নিঃশ্বাস ত্যাগ করছে এর চাইতে আর লজ্জার কিছু নেই।

বক্তরা আরও বলেন সংক্রমনের শুরু থেকে এ পর্যন্ত যা পরীক্ষা হয়েছে তা মোট জনসংখ্যার খুব ই সামান্য অংশ।গত কয়েকদিন ধরে বিভিন্ন পত্র পত্রিকায় খবর দেখা যাচ্ছে কিটের অভাবে অনেক স্থানে করোনা পরীক্ষা সাময়িক বন্ধ আছে যা আমাদের জন্য বড়ই হতাশার কথা। রংপুর বিভাগের মধ্যে নীলফামারীতে আশংকাজনক হারে আক্রান্তের সংখ্যা বাড়লেও এখানে কোন প্রকার পরীক্ষার ব্যবস্থা নাই। আমাদের দাবি জেলায় জেলায় করোনা পরীক্ষাগার স্থাপন করে পর্যাপ্ত পরিমানে পরীক্ষার ব্যবস্থা করতে হবে এবং বাজেটে স্বাস্থ্যখাতে বরাদ্দের পরিমান বাড়াতে হবে।