শ্রীলংকা সফরের ভাবনায় ৩৮ ক্রিকেটারের নাম জমা

বাংলাদেশে প্রতিদিনই করোনা পরিস্থিতির অবনতি হলেও উল্টো চিত্র দেখা যাচ্ছে দ্বীপরাষ্ট্র শ্রীলংকায়। আক্রান্তের সংখ্যা একদম কমে এসেছে সেখানে। এমতাবস্থায় দ্রুত দেশটিতে ক্রিকেট ফেরানোর চেষ্টা চালাচ্ছে লংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)। জুলাইয়ে সেখানে বাংলাদেশের খেলতে যাওয়ার কথা রয়েছে। আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও প্রাথমিকভাবে ৩৮ জন ক্রিকেটারের নাম জমা দিয়েছেন নির্বাচকরা।

বাংলাদেশের ক্রিকেটাররা এখনো আনুষ্ঠানিকভাবে কোনো অনুশীলন শুরু করেননি। শ্রীলংকা সফরের ব্যাপারে বিসিবি থেকেও এখনো কোনো সবুজ সংকেত পাওয়া যায়নি। তবে ক্রিকেটারদের তৈরি রাখতেই নাম দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক হাবিবুল বাশার। তিনিই জানিয়েছেন, বিসিবি সভাপতির দপ্তরে ৩৮ সদস্যের একটি প্রাথমিক দল জমা দেয়া হয়েছে।

আরও পড়ুন :
ইন্টারনেট খরচ বাঁচানোর উপায়
কৃমির যন্ত্রণায় ভুগছেন? সহজেই মুক্তি মিলবে আট ঘরোয়া উপায়ে
করোনার মধ্যে এবার চোখ রাঙাচ্ছে বন্যা

বাশার বলেন, আমরা বোর্ড সভাপতির কাছে ৩৮ সদস্যের লম্বা একটা দল দিয়ে রেখেছি। উনি বাকিটা সিদ্ধান্ত নেবেন। সপ্তাহ দুয়েক আগে থেকেই তো আমাদের খেলোয়াড়দের অনুশীলনের কথা হচ্ছে। এখন অনুশীলন শুরু হলে এরাই শুরু করবে।

তিনি আরো বলেন, যদি শ্রীলংকা সফরে যাওয়া হয় তাহলে এখান থেকেই দল ঘোষণা করা হবে। শুধু শ্রীলংকা সফর না, সামনে যে সিরিজই হোক না কেন ক্রিকেটাররা যাতে নিজেদেরকে প্রস্তুত রাখতে পারে তাই এই তালিকা করা।

শ্রীলংকা সফরের ব্যাপারে বাশার বলেন, শ্রীলংকা সফর নিশ্চিত না হলেও এখনো কিন্তু বাতিল হয়নি। এ কারণেই বড় একটা দল তৈরি করা হয়েছে যেন যেকোনো সময় শুরু হলে আমরা এখান থেকেই বাছাই করতে পারি। এছাড়া এতে ক্রিকেটাররাও নিজেদের কিছুটা প্রস্তুত রাখতে পারবে।

জুন ২০, ২০২০ at ১১:৩৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/ডিবি/এমএআর