চৌগাছার বেশির ভাগ মানুষ মাক্স ব্যবহারে উদাসীন,বাড়ছে স্বাস্থ্য ঝুঁকি

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সরকার সবাইকে মাক্স ব্যবহারের নির্দেশ দিয়েছেন কিন্তু যশোরের চৌগাছা উপজেলার বেশির ভাগ মানুষ সেই মাক্স ঠিক মত ব্যবহার করছেন না।ফলে এক প্রকার স্বাস্থ্য ঝুঁকি নিয়ে চলাচল করছে উপজেলার কয়েক হাজার মানুষ।

প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা,একই সাথে প্রতিদিনই ভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।তারপরেও মানুষের এমন উদাসীনতা সচেতন মহলকে ভাবিয়ে তুলেছেন।

সরেজমিন রবিবার বিকালে পৌরসদরের মেন রোড,স্বর্ণপট্রি,কাপুড়িয়াপট্রি,জামে মসজিদলেন,কোটচাঁদপুর রোড,মহেশপুর রোড এছাড়াও বিভিন্ন দোকান পাটে দিয়ে দেখা যায়, মানুষ স্বাভাবিক ভাবে গায়ে গা ঘেষে চলাফেরা করছেন।এ ছাড়া বেশির ভাগ লোকের মুখে মাক্স নেই।সেই সাথে অনেকে আবার মাক্স হাতে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন ,অনেকে আবার মাক্স মুখে না দিয়ে দাঁড়িতে ঝুঁলিয়ে রেখেছেন।

করোনা ভাইরাসের সংক্রমণ যেন বৃদ্ধি না পায় সরকার আগে ভাগেই বেশ কয়েকবার সারাদেশের সাথে চৌগাছা উপজেলায় লকডাউন ঘোষণা করেন।আক্রান্ত রোগীর সংখ্যা কিছুটা কম হলেই আবার লকডাউন উঠিয়ে সারা উপজেলাকে কিছুটা স্বাভাবিক করা হয়।এই সাথে উপজেলাবাসীর সুবিধার কথা চিন্তা করে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে উপজেলা প্রশাসন চৌগাছা বাজার প্রতিদিন একটি নিদিষ্ঠ সময় পর্যন্ত স্বল্প পরিসরে খোলা রাখেন।

এ ছাড়া জনসচেতনা বৃদ্ধি করার লক্ষে চৌগাছা পৌরসভা কতৃপক্ষ বেশ কয়েকদিনই ধরে সকাল থেকে বিকাল পর্যন্ত সারা বাজারের মোড়ে মোড়ে প্রচার মাইক বসিয়ে মানুষকে সচেতনার কাজ করছেন।তারপরেও মানুষ সচেতন না হয়ে বাজারের বিভিন্ন দোকানপাট ও রাস্তার মোড়ে মোড়ে ভিড় জমাচ্ছেন।মানুষের এমন উদাসীনতা সচেতন মহলকে ভাবিয়ে তুলেছেন।